কুড়িগ্রাম জেলায় কর্মরত পুলিশ সদস্যদের পিতামাতার প্রীতি সম্মেলন অনুষ্ঠিত

কর্মক্ষেত্রে পুলিশ সদস্যদের পিতামাতারা অনেকটা মিসিং ডট। নানাবিধ কর্মব্যস্ততা, বদলীর চাকরি, অবস্থান, পারিবারিক ও অবকাঠামোগত সীমাবদ্ধতার কারণে পুলিশ সদস্যরা তাদের বাবামায়েদের সেভাবে সেবাযত্ন বা দেখভাল করতে পারেন না। সেই উপলব্ধি থেকে কুড়িগ্রাম জেলায় কর্মরত পুলিশ সদস্যদের পিতামাতাদের জন্য এক প্রীতি সম্মেলনের আয়োজন করে কুড়িগ্রাম জেলা পুলিশ।

১০ ফেব্রুয়ারি ২০২৪ কুড়িগ্রাম পুলিশ লাইন্স মাঠে ব্যাতিক্রম এই প্রীতি সম্মলনে আগত পিতামাতাদের ফুলেল শুভেচ্ছা জানান কর্মরত পুলিশ সদস্যরা। পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম এর ফুলেল শুভেচ্ছা ও উদ্বোধনী বক্তব্যের পর শ্রদ্বাভাজন পিতামাতাদের বেসিক হেল্থ চেকআপ ( ব্লাড প্রেশার, ডায়াবেটিস, ব্লাড গ্রুপ সহ অন্যান্য) করা হয়। ক্ষেত্রভেদে তাৎক্ষণিক সরবরাহ করা হয় প্রাথমিক মেডিসিন ও চিকিৎসা।

সকলের নাস্তা হিসেবে পরিবেশন করা হয় শীতকালীন পিঠা ও পুলি। পুলিশ সদস্যদের মায়েদের জন্য ছিল আনন্দময় মিউজিক্যাল চেয়ার খেলা। এখানে ১ম স্থানে পুরষ্কার পান পুলিশ লাইন্সে কর্মরত কনস্টেবল জীবন চন্দ্র রায় এর মাতা জোনাকী রায়, ২য় স্থানে ডিএসবিতে কর্মরত কনস্টেবল ইমরান এর মাতা মোছাঃ জেসমিন আক্তার এবং ৩য় স্থানে রৌমারী সার্কেল অফিসে কর্মরত এএসআই নিরস্ত্র মোঃ রোকনুজ্জামান এর মাতা মোছাঃ আমবিয়া খাতুন।

বাবাদের আনন্দময় ঝুঁড়িতে বল নিক্ষেপ খেলায় ১ম পুরস্কার পান পুলিশ লাইন্সে কর্মরত এএসআই সশস্ত্র মোঃ রাজু এর পিতা জনাব মোঃ জয়নাল আবেদিন, ২য় স্থানে পুলিশ লাইন্সে কর্মরত কনস্টেবল মিন্টু চন্দ্র এর পিতা বাচ্চা চন্দ্র এবং ৩য় স্থানে ভূরুঙ্গামারী থানায় কর্মরত কনস্টেবল মোঃ আল আমিনের পিতা মোঃ এজাজুল। তারপরে আগত পুলিশ সদস্য ও তাদের শ্রদ্ধাভাজন পিতামাতার সাথে পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম দুপুরের প্রীতিভোজে অংশ গ্রহণ করেন।

প্রীতিভোজ পরবর্তী সময়ে বাবা মায়েরা তাদের সন্তানকে পুলিশে দিয়ে গর্ববোধ পূর্বক নানাবিধ স্মৃতি রোমন্থন করেন। অনেকেই বলেন, সন্তানদের কর্মক্ষেত্রে বাবামায়েদের সম্মান জানানোর এই বিরল বিষয় তাদের জীবনে প্রথম। তারা এই স্মৃতি আমৃত্যু মনের মনিকোঠায় সঞ্চয় করে রাখবেন। পুলিশ সদস্যদের অনেক অভিভাবক মাননীয় আইজিপি ও সদাশয় সরকারের সুউচ্চ প্রশংসা করে স্মৃতি রোমন্থন করেন। অনুষ্ঠান সমাপনীর পূর্বে সকল গর্বিত পিতা-মাতাকে পুলিশের মনোগ্রামযুক্ত শীতের শাল উপহার দেন পুলিশ সুপার আল আসাদ মো: মাহফুজুল ইসলাম।

উক্ত পিতা-মাতার প্রীতি সম্মেলন অনুষ্ঠানের নানা পর্যায়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার, প্রশাসন ও অর্থ, (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মোঃ রুহুল আমীন, উলিপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম, কুড়িগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জএ কে এম ওহিদুন্নবী, নাগেশ্বরী সার্কেলের সহকারী পুলিশ সুপার (অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মোঃ সুমন রেজা, রৌমারী সার্কেলের সহকারী পুলিশ সুপার মোঃ মমিনুল ইসলাম, পুলিশ হাসপাতালের মেডিকেল অফিসার মোঃ আখতারুজ্জামান, আরআই, পুলিশ লাইন্স জনাব মোঃ জহরুল হক, ডিআইও-১ মোঃ আব্দুর রাজ্জাক মিঞা, অফিসার ইনচার্জ, কুড়িগ্রাম থানা জনাব মোঃ মাসুদুর রহমান, ওসি ডিবি জনাব মোঃ আইয়ুব আলী, ইনচার্জ, সদর ট্রাফিক জনাব এ কে এম বানিউল আনাম সহ জেলা পুলিশের অন্যান্য সদস্যবৃন্দ।