কুমিল্লা থেকে ঢাকা যাওয়ার পথে ছিনতাইকারীর কবলে কুবির শিক্ষার্থী

কুমিল্লা থেকে ঢাকা যাওয়ার পথে ছিনতাইকারীর কবলে পড়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ১২ তম ব্যাচের শিক্ষার্থী ইমতিয়াজ আহমেদ সুমন৷ এই সময় ছিনতাইকারীরা তাকে মারধর করে তার সাথে থাকা দশ হাজার টাকা ও মোবাইল হাতিয়ে নেয়।

কুমিল্লা পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় গত শুক্রবার (৮ অক্টোবর) রাত ৯ টায় এ ঘটনা ঘটে। পরবর্তীতে শনিবার (৯ অক্টোবর) রাতে ইমতিয়াজ আহমেদ সুমনের বন্ধুরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ ঘটনার আদ্যোপান্ত লিখে একটি স্ট্যাটাস দেন।

এই বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থী সুমনের কাছে জানতে চাইলে তিনি বলেন, শুক্রবার রাত নয়টার দিকে হঠাৎ করে জরুরি কাজে ঢাকায় যাওয়ার জন্য পদুয়ার বাজার বিশ্বরোডে যান। সেখানে বাস না পেয়ে একটা হায়েস গাড়ি আসলে জরুরি প্রয়োজন থাকায় তিনি উঠে যান। কিছুক্ষণ যাওয়ার পরই তারা তাকে নানাভাবে শারীরিক নির্যাতন করে। অবশেষে প্রাণ ভিক্ষা চাইলে তারা তার চোখে মরিচের গুঁড়ো দিয়ে মোবাইল ও তার কাছে থাকা টাকা নিয়ে তাকে গাড়ি থেকে ফেলে দেয়।

তিনি আরও বলেন, ছিনতাইকারীরা তাকে গাড়ি থেকে ফেলে দেওয়ার বেশ কিছুক্ষণ পর স্বাভাবিক অবস্থায় ফিরে আসেন। এরপর তিনি পাশের একটা দোকানের সাহায্য নিয়ে মেসে ফিরে যান।

এ ব্যাপারে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন ভূইয়া বলেন, এ ব্যাাপরে আমরা এখনো লিখিত বা মৌখিক কোন অভিযোগ পাইনি। পেলে অবশ্যই খতিয়ে দেখা হবে।

এ বিষয়ে জানতে ময়নামতি হাইওয়ে থানায় যোগাযোগ করা হলে সেখান থেকে স্থানীয় সদর দক্ষিণ থানায় যোগাযোগ করতে বলা হয়।

পরবর্তীতে সদর দক্ষিণ থানায় যোগাযোগ করা হলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ চৌধুরী বলেন, ভুক্তভোগী লিখিত অভিযোগ দিলে আমরা আইনানুগ ব্যবস্থা নিব।