কুড়িগ্রামের উলিপুরকে মডেল উপজেলা গড়তে কাজ করছেন বীর মুক্তিযোদ্ধা মন্টু

কুড়িগ্রামের উলিপুর উপজেলাকে একটি অত্যাধুনিক মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু।

বাংলাদেশ আওয়ামী লীগ উলিপুর উপজেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু উলিপুর উপজেলার উন্নয়নে ২৭, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ এম.এ মতিন এর সার্বিক সহযোগিতায় সরকারের বিভিন্ন দপ্তরের সমন্বয়ে উপজেলা প্রশাসনকে কাজে লাগিয়ে নানামুখী প্রকল্প বাস্তবায়ন করছেন। বন্যা, খরা, মঙ্গা উলিপুরবাসী নিত্য দিনের সাথী। কিন্তু বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশ রতœ শেখ হাসিনা তার সময়ে কুড়িগ্রামবাসীর কপাল থেকে মঙ্গার কালিমা চিরতরে ঘুচিয়ে দিতে আরডিএ সহ বিভিন্ন সংস্থার সার্বিক তত্তাবধানে কাচ প্রকল্প সহ নানামুখী প্রকল্প বাস্তবায়ন করছেন।
বন্যা দুর্গতদের জন্য সরকারী ভাবে ঘর তৈরি করে দেয়া হচ্ছে। বিভিন্ন এলাকায় নতুন সড়ক নির্মাণ সহ পুরাতন সড়ক সংস্কার কাজ বাস্তবায়ন করা হচ্ছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আওতায় স্কুল, কলেজ, মাদরাসার বহুতল ভবন নির্মাণ করা হচ্ছে। বয়স্ক, বিধবা, পঙ্গু, প্রতিবন্ধীদের ভাতার সুবিধা দেয়া হচ্ছে। টিআর, কাবিখা, কাবিটা প্রকল্পের মাধ্যমে প্রত্যন্ত এলাকার কাঁচা রাস্তা সংস্কার, মসজিদ মাদরাসার মাঠ ভরাট করা হচ্ছে। মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিতে বঙ্গবন্ধুর আদর্শের সোনার বাংলা গড়তে প্রতিদিন বিভিন্ন এলাকায় ছুটে যাচ্ছেন বীর মুক্তিযোদ্ধা সাবেক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম হোসেন মন্টু।

আওয়ামী লীগের সকল নেতাকর্মী, সমর্থকদের সাথে নিয়ে নৌকা মার্কার পক্ষে জনমত গঠনে তিনি আওয়ামী লীগের পক্ষে প্রচার কাজ চালাচ্ছেন।

বিভিন্ন বিষয় নিয়ে উলিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু এ প্রতিবেদককে জানায়, ২৭, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ এম.এ মতিনের সার্বিক সহযোগিতায় উলিপুর উপজেলাকে একটি অত্যাধুনিক মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে উপজেলা প্রশাসন কাজ করে যাচ্ছে। এ অঞ্চলের দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান ও আর্থ সামাজিক উন্নয়নে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা একযোগে কাজ করে যাচ্ছে। সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা এমপি মহোদয়ের পরামর্শে নদী ভাঙ্গন রোধ কল্পে পানি উন্নয়ন বোর্ডের মাধ্যমে নানামুখী প্রকল্প বাস্তবায়ন সহ অতিদরিদ্রদের কর্মসংস্থান সৃষ্টিতে বেসরকারী সংস্থাগুলো একযোগে কাজ করে যাচ্ছে।