কুড়িগ্রামে আওয়ামীলীগের বর্ধিত সভাকে কেন্দ্র করে হামলা

কুড়িগ্রামে জেলা আওয়ামীলীগের বর্ধিত সভাকে কেন্দ্র করে দলীয় নেতাকর্মীদের উপর হামলার ঘটনা ঘটেছে।

সোমবার রাত ৯টার দিকে কুড়িগ্রাম সার্কিট হাউজে কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সফিকের উপস্থিতিতে জেলা ছাত্রলীগের দু’গ্রæপে সংঘর্ষ বাধে। এতে জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক, মহিলা নেত্রী সহ ২০ নেতাকর্মী আহত হয়। এসময় সার্কিট হাউজেও ভাংচুর চালায় হামলা কারীরা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এ ঘটনার পর মঙ্গলবার দুপুর ১টার দিকে কুড়িগ্রাম সার্কিট হাউজে স্থানীয় সরকার নির্বাচনকে সামনে রেখে দলকে সুসংগঠিত করতে এ বর্ধিত সভা শুরু হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রী আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সফিক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামীলীগ সদস্য ও সাবেক এমপি এডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, এডভোকেট সফুরা বেগম। জেলা আওয়ামীলীগ সভাপতি মো: জাফর আলীর সভাপতিত্বে সভা পরিচালনা করেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মন্জু।

বর্ধিত সভায় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী এবং কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য মো: জাকির হোসেন, কুড়িগ্রাম-১ আসনের সংসদ সদস্য আসলাম হোসেন সওদাগর, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য এমএ মতিনসহ জেলা ও উপজেলা দলীয় নেতারা উপস্থিত ছিলেন।
এদিকে হামলার ঘটনার প্রতিবাদে ও হামলাকারীদের শাস্তির দাবিতে মঙ্গলবার দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত শহরের ত্রিমোহনী ও বাসটার্মিনাল এলাকায় সড়ক অবরোধ করে যুবলীগ নেতাকর্মীরা।

বর্ধিত সভা শুরুর আগে কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সফিক জানান, সোমবার রাতের অনাকাংখিত এ হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। এ জন্য তদন্ত কমিটি কাজ করছে।