ক্যান্সার আক্রান্ত বিসিএস ক্যাডার শিক্ষক শাহাদৎ বাঁচতে চান, সাহায্যের আকুতি

শাহাদৎ হোসেন ৩৭তম বিসিএস’এ শিক্ষা ক্যাডারে কুড়িগ্রাম সরকারি কলেজের দর্শন বিভাগের প্রভাষক হিসেবে দায়িত্ব পালন করছেন। কিন্তু সদ্য বিবাহিত এই তরুণ মেধাবী শিক্ষক ভাগ্যের নির্মমতায় মাত্র ২৯ বছর বয়সে দুরারোগ্য ব্যাধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের হেমাটোলজী বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডাক্তার মোহাম্মদ আব্দুল আজিজ এর অধীনে (বøক-সি, কেবিন নং-৩১৫) চিকিৎসাধীন রয়েছেন। তাঁর অবস্থা এতটাই সংকটাপন্ন যে ডাক্তার মোহাম্মদ আব্দুল আজিজ এবং উক্ত প্রতিষ্ঠানের রেডিওলজী বিভাগের চিকিৎসক ডাক্তার সৈয়দা শওকত জেনি জরুরী ভিত্তিতে তাঁকে সিঙ্গাপুর অথবা ভারতে স্থানান্তর করার পরামর্শ প্রদান করেছেন।দরিদ্র পিতার একমাত্র উপার্জনক্ষম সন্তান শাহাদতের বোন ম্যারো ট্রান্সপ্লান্টসহ তাঁর চিকিৎসার জন্য কমপক্ষে ৮০ লাখ টাকার প্রয়োজন।

কিন্তু তাঁর দরিদ্র পিতার পক্ষে সামান্য টাকা ব্যয়েরও কোন সামর্থ্য নেই। এমনকি নিজ অর্থ ব্যয়ে তাঁদের পক্ষে ঢাকায় থেকে চিকিৎসা করাও সামর্থ নেই। তাদের অসমর্থের বিষয়টি অবগত হয়ে কুড়িগ্রাম সরকারি কলেজ পরিবার তাঁর পাশে দাড়িয়েছে এবং প্রাথমিক অবস্থায় ব্যক্তিগত অনুদানে ছয় লক্ষাধিক টাকা সংগ্রহ করে চিকিৎসা কার্যক্রম শুরু করেছে।

এমতাবস্থায় ব্লাড ক্যান্সারে আক্রান্ত শিক্ষক শাহাদৎ হোসেনের পিতা মো: আনারুল হক, তার মাসহ পরিবারের অন্যান্য সদস্যরা তার চিকিৎসায় সহায়তা করার জন্য প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রীসহ দেশবাসীর নিকট আকুল আবেদন জানিয়েছেন। হয়তো একটু একটু করে হলেও সহায়তার হাত বাড়িয়ে দিলে বেঁচে যাবে দরিদ্র পরিবারের একমাত্র উপার্জনক্ষম এই সন্তান। হাসি ফুটবে তার বাবা-মা, বোনসহ সদ্য বিবাহিত স্ত্রীর মুখে।

এই তরুণ শিক্ষক মো: শাহাদৎ হোসেন গ্রামের বাড়ি রংপুর সদর উপজেলার মমিনপুর গ্রামে। পিতার নাম মো: আনারুল হক।

তার চিকিৎসার ব্যায় বহনের জন্য সোনালী ব্যাংক, কুড়িগ্রাম শাখায় “শাহাদৎ হোসেন চিকিৎসা সহায়তা তহবিল” নামে একটি হিসাব খোলা হয়েছে যা কলেজের অধ্যক্ষ সহ আরও দু’জন কর্মকর্তার যৌথ স্বাক্ষরে সুনির্দিষ্ট নীতিমালার ভিত্তিতে পরিচালিত হচ্ছে। সাহায্য প্রদানকারীদের সুবিধার্থে বিকাশ ও নগদ হিসাব খোলা হয়েছে যা একই নিয়মে পরিচালিত হচ্ছে।

তাকে সহযোগিতা করার জন্য হিসাব নম্বার : ৫২০৮৪০১০২৮৫২৪, রাউটিং নম্বার: ২০০৪৯০৪০৭, সোনালী ব্যাংক লিমিটেড, কুড়িগ্রাম শাখা। বিকাশ: ০১৭১৬ ৫৮৩৩৬৯ এবং নগদ: ০১৭১৬ ৫৮৩৩৬৯।