খাগড়াছড়ি আওয়ামীলীগের শান্তি সমাবেশে বিএনপির হামলার অভিযোগ

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে বিএনপি-জামায়াতের দেশব্যাপি সন্ত্রাস-নৈরাজ্যের প্রতিবাদে পূর্ব নির্ধারিত শান্তি সমাবেশে যোগ দিতে আসা আওয়ামীলীগ নেতাকর্মীদেরর উপর হামলার অভিযোগ উঠেছে বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে।

শহরের কলেজ রোড এলাকায় শুক্রবার (২৬শে মে ) সকাল সাড়ে ১১টায় দিকে এ ঘটনাকে কেন্দ্র করে বিএনপি ও আওয়ামীলীগ কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনার পর জেলা শহরে উত্তেজনা দেখা দেয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। জেলা শহরে মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ।

খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নির্মলেন্দু চৌধুরী জানান, বিএনপি-জামায়াতের দেশব্যাপি সন্ত্রাস- নৈরাজ্যের প্রতিবাদে পূর্ব নির্ধারিত শান্তি সমাবেশে যোগ দিতে আসা নেতাকর্মীদের বিএনপি’র গাড়িবহর থেকে কার্যালয়ের দিকে বিএনপি’র নেতাকর্মীরা উস্কানিমূলকভাবে ইট ও পাটকেল ছুঁড়তে থাকলে ধাওয়া-পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এতে ছাত্র ও যুবলীগের চারজন আহত হয় বলে তিনি জানান।
এ ঘটনাকে বিএনপির পরিকল্পিত ষড়যন্ত্র উল্লেখ করে এ ঘটনার নিন্দা প্রকাশ করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছে জেলা যুবলীগ।

প্রধানমন্ত্রীকে হুমকি: খাগড়াছড়িতে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল:

প্রধানমন্ত্রীকে হুমকি ও দেশব্যাপী বিএনপি-জামাযাতের সন্ত্রাস, নৈরাজ্যের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করেছে আওযামী লীগ। শুক্রবার(২৬শে মে) সকাল ১১টার দিকে শহরের নারিকেল বাগান সড়কের সংগঠনের কার্যালযের সামনে থেকে মিছিলটি শুরু হয়।

মিছিলে যুবলীগসহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। বিক্ষোভ মিছিলটি শাপলা চত্বর হযে প্রধান সড়ক প্রদক্ষিণ করে ভাঙা ব্রিজ হযে পুনরায় আওয়ামীলীগ কার্যালয়ের সামনে জড়ো হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা। সমাবেশ থেকে শেখ হাসিনাকে হুমকির তীব্র নিন্দা জনান বক্তারা।
বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র, সন্ত্রাসের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে তা প্রতিহতের ঘোষণা দেয়া হয়।

পুলিশ সুপার নাইমুল হক জানান, পুলিশ অত্যন্ত সর্তকতার সাথেই দায়িত্ব পালন করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। জেলা পুলিশের পক্ষ থেকে উভয়পক্ষের সহযোগিতা কামনা করা হয়েছে।