খাগড়াছড়িতে অসহায় দুঃস্থ মানুষের সেবায় কাজ করছে সেনাবাহিনী

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে পাঁচ শতাধিক অসহায় দুঃস্থ প্রত্যন্ত মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

মঙ্গলবার (৩০শে আগস্ট) সকালে খাগড়াছড়ি সদর জোনের আয়োজনে খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যোগে ভাইবোনছড়া ইউনিয়নের মুনিগ্রাম উচ্চ বিদ্যালয় মাঠে এই চিকিৎসা সেবার আয়োজন করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সদর জোন অধিনায়ক লে: কর্ণেল সাইফুল ইসলাম সুমন।
তিনি বলেন, পাহাড়ে শান্তি রক্ষার পাশাপাশি মানুষের সেবায় কাজ করে যাচ্ছে সেনাবাহিনী। এরই ধারাবাহিকতায় খেলাধুলা, খেলার সামগ্রী বিতরণ ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, হুইল চেয়ার প্রদানসহ বিভিন্ন উন্নয়ন মুলক কাজ ধারাবাহিক ভাবে করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী।

এসময় তিনি, চিকিৎসা সেবার অংশ হিসেবে দিনব্যাপী ৫ শতাধিক মানুষকে বিনামুল্যে চিকিৎসা ও ঔষধ প্রদান করাসহ ২জন অসুস্থ রোগীকে হুইল চেয়ার বিতরণ করা হয়েছে এবং আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে জানিয়ে সকলের সহযোগিতা কামনা করেন।

প্রতিমাসে এ ধরনের চিকিৎসা সেবা দেওয়া হয়ে থাকে জানিয়ে তিনি অতি দূর্গম এলাকাকে বেছে নিয়ে অসহায় ও অসুস্থ ও দুস্থ মানুষকে চিকিৎসা সেবা দেওয়া হয়ে থাকে বলেও জানান।
চিকিৎসা সেবা প্রদানকালে খাগড়াছড়ি রিজিয়নের স্টাফ অফিসার(জিটুআই) মেজর জাহিদ হাসান, মেডিসিন বিশেজ্ঞ(এমডিএস) মেজর জাহিদ উপস্থিত ছিলেন।

এছাড়াও খাগড়াছড়ি সদর হাসপাতালের এমবিবিএস ডা: মিথিলা বড়ুয়া, ক্যাপ্টেন মিম মেহেদী হাসান চৌধুরী, ক্যাপ্টেন জোবায়ের(এমডিএস), ভাইবোনছড়া ইউপি চেয়ারম্যান সুজন চাকমা, ভাইবোনছড়া পুলিশ ফাঁড়ি ইনচার্জ শিমুলসহ এলাকার উপকারভোগীরা এসময় উপস্থিত ছিলেন।