খাগড়াছড়িতে যুব মহিলালীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

খাগড়াছড়ির পার্বত্য জেলাতে যুব মহিলা লীগের সম্মেলন অনুষ্ঠিত। “শিক্ষা-সাম্য-প্রগতি” এই তিনটি মূলনীতিকে সামনে রেখে বাংলাদেশ মহিলালীগ,খাগড়াছড়ি জেলা শাখা’র উদ্যোগে ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে ।

রোববার (২৪শে জুলাই) বিকেলে খাগড়াছড়ি শহরস্থ কদমতলী জেলা পরিষদের কম্পিউটার ট্রেনিং সেন্টার’র হল রুমে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় জেলা যুব মহিলা লীগ’র আহবায়ক বিউটি রাণী ত্রিপুরা’র সভাপতিত্বে সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক অপু উকিল।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

খাগড়াছড়ি জেলা যুব মহিলা লীগের শাকা’র ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধক সাবেক সাংসদ ও যুব মহিলা লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যাপক অপু উকিল বলেন, যুব মহিলা লীগ প্রতিষ্ঠার মূল লক্ষ্য ছিল নারী সমাজকে এই সংগঠনের পতাকাতলে একত্রিত করে সব বাধা জয় করে রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক মুক্তির পথে এগিয়ে যেতে হবে। একই সঙ্গে তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতিসহ সব অত্যাচার-অনিয়মের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

ত্রি-বার্ষিক সম্মেলনে সংগঠনের নব-গঠিত সব পর্যায়ের নেতাকর্মী ও সদস্যদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান তিনি।
প্রধান অতিথির বক্তব্যে সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, বাংলাদেশ যুব মহিলা লীগ আওয়ামী লীগের একটি গুরুত্বপূর্ণ ও শক্তিশালী অঙ্গসংগঠন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে যুব মহিলা লীগকে আরও জনবান্ধব হয়ে ও বিনাস্বার্থে কাজ করতে হবে।

খাগড়াছড়ি জেলা যুব মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন বিউটি রাণী ত্রিপুরা, সাধারণ সম্পাদক হিসেবে বিলকিস বেগম এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে বিউটি চৌধুরী।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি কল্যণ মিত্র বড়ুয়া, জেলা পরিষদের সদস্য শতরুপা চাকমা, জেলা পরিষদের সদস্য শাহিনা আক্তার, খাগড়াছড়ি জেলা শাখা’র বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান রুপনা চাকমা কণি, সদর উপজেলা সাবেক মহিলা ভাইস-চেয়ারম্যান বাঁশরী মারমা প্রমুখ।