খাগড়াছড়িতে স্থানীয় সাংবাদিকদের সাথে রিজিয়ন কমান্ডারের মতবিনিময়

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে স্থানীয় সাংবাদিকদের সাথে সেনাবাহিনীর নবাগত রিজিয়ন কমান্ডারের মতবিনিময় সভা ও মধ্যান্যভোজন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পিতবার(৯ই মার্চ) খাগড়াছড়ি সদর জোনের সম্মেলন কক্ষে এ আয়োজন করা হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ২০৩পদাতিক ও খাগড়াছড়ি রিজিয়নের কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন বলেন, ‘পার্বত্য শান্তিচুক্তি ১৯৯৭সালে সম্পাদিত করা হয়েছে। এর পর থেকেই আইনশৃক্সখলা বাহিনী পাহাড়ে শান্তি ও উন্নয়ন করে চলেছে।’ তিনি আরো বলেন, ‘চুক্তি পরবর্তী এ অঞ্চলে বিভিন্ন ধরণের উন্নয়নমূলক কর্মকান্ড প্রচুর হয়েছে। সৌহার্দ্য শান্তি ও সম্প্রীতির পক্ষে অনেক পদক্ষেপ বাস্তবায়িত হয়েছে। এ পদেক্ষেপ বাস্তবায়নের প্রক্রিয়ায় সেনবাহিনী যেমন জড়িত তেমনি সাংবাদিকরাও একেবারেই শুরু থেকে যুক্ত।’ সাংবাদিকদের এ ইতিবাচক ভূমিকা অনস্বীকার্য ও অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেও মন্তব্য করেন তিনি। জনগণের কল্যাণে সাংবাদিকদের আরো ভূমিকা রাখার ওপরও গুরুত্বারোপ করেন।

সভায় খাগড়াছড়ি সদর জোনের জোন কমান্ডার লে.কর্নেল আবুল হাসনাত, বিগ্রেডের জি-টু মেজর জাহিদ হোসেনসহ বিভিন্ন সেনা জোনের অধিনায়কবৃন্দ উপস্থিত ছিলেন। এতে খাগড়াছড়ি জেলার প্রবীণ সাংবাদিক তরুণ ভট্টাচার্য, চৌধুরী আতাউর রহমান রানা, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জিতেন বড়ুয়া, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি-নুরুল আজম, সাংবাদিক আব্দুর রহিম হৃদয় বক্তব্য রাখেন।

সভা শেষে রিজিয়ন কমান্ডার খাগড়াছড়ি প্রেসক্লাব ও খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নকে দু’টি ল্যাপটপ এবং খাগড়াছড়ি জেলায় কর্মরত উপস্থিত সকল সাংবাদিকদের উন্নত মানের পাওয়ার ব্যাংক উপহার দেন। এসময় স্থানীয় প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।