খালেদাকে ইফতার দেয়া হলো না মহিলা দলের

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য ইফতার সামগ্রী নিয়ে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারা ফটকের সামনে যান মহিলা দলের নেতারা। কিন্তু কারা কর্তৃপক্ষের পূর্বানুমতি না থাকায় খালি হাতে ফিরে গেছেন তারা।

শুক্রবার বিকেল ৩টার দিকে সংগঠনটির সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ এর নেতৃত্বে বেশ কয়েকজন নেত্রী কারাফটকের সামনে গেলে পুলিশ তাদের আটকে দেয়।

এক পর্যায়ে কারা কর্তৃপক্ষের প্রতিনিধি উপস্থিত হলে মহিলা দল নেত্রীরা ইফতার সামগ্রী খালেদা জিয়ার কাছে পাঠানোর কথা বলে। কারাকর্তৃপক্ষ তাদের জানায়, নিরাপত্তার স্বার্থে পরিবার ছাড়া অন্য কারো খাবার গ্রহণ করা হবে না।

সুলতানা আহমেদ সাংবাদিকদের বলেন, ‘আমাদের মা তিন মাসের ওপরে কারাবন্দি। আজকে প্রথম রমজান, নেতাকর্মীরা জানে না কী খাচ্ছেন তিনি। আমরা মা বেগম খালেদা জিয়ার জন্য ইফতার সামগ্রী নিয়ে এসেছিলাম। তিনি একজন মুক্তিযোদ্ধার স্ত্রী। আমরা প্রয়োজনে এখানে বসে ইফতারও করতে পারি। কিন্তু এটা আমাদের মূল উদ্দেশ্য নয়, আমরা চাই ইফতার মায়ের কাছে পৌঁছে দেয়া হোক।’

নাম প্রকাশে অনিচ্ছুক মহিলা দলের এক নেত্রী জানান, পূর্ব অনুমতি ছাড়াই আমরা ইফতার সামগ্রী নিয়ে এসেছি। কিন্তু নিরাপত্তার কারণ দেখিয়ে আমাদের ইফতার সামগ্রী গ্রহণ করেনি কারা কর্তৃপক্ষ। আমরা দিতে পারি নাই, ফিরে যাচ্ছি।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক নূরে আরা সাফা, সাবেক সংসদ সদস্য শাম্মী আখতারসহ অন্তত ২০ নেতাকর্মী।