খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র করছে সরকার : জাগপা

খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি না দেওয়ায় নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেছেন ২০ দলীয় জোট শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান ও সাধারন সম্পাদক এস এম শাহাদাত বলেছেন, গণতন্ত্রের মহাননেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তায় ভীত সরকার তিলে তিলে হত্যার ষড়যন্ত্র করছে ফ্যাসীবাদী বর্তমান সরকার। আর সেই কারণেই তার সুচিকিৎসার জন্য বিদেশ যাওয়ার অনুমতি দিচ্ছে না সরকার।

মঙ্গলবার (১১ মে) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় এসব কথা বলেন।

সাজাপ্রাপ্ত আসামীর বিদেশে উন্নত চিতিৎসায় পাঠানোর নজির নেই বলে সরকারের ভাষ্য সত্য নয় দাবী করে তারা বলেন, সাজাপ্রাপ্ত আসামী হওয়ার পরও আসম আবদুর রবকে ১৯৭৯ সালে উন্নত চিকিৎসার জন্য জার্মানি পাঠানো হয়েছিলো। এক্ষেত্রে মানবিক বিষয়টি প্রাধান্য পেয়েছিলো সবার আগে। বেগম খালেদা জিয়ার ক্ষেত্রেও তেমনটি আশা করেছিল জাতি। কিন্তু সরকারের পক্ষ থেকে যা করা হয়েছে তাতে দেশবাসী বিস্মিত ও উদ্বিগ্ন।

নেতৃদ্বয় বলেন, সরকারের এই সিদ্ধান্তটি অবশ্যই অমানবিক ও নিবর্তনমূলক। সরকারের এই সিদ্ধান্ত পুনঃবিবেচনা করা উচিত। কোটি কোটি মানুষের ভালোবাসা ও আশা-আকাংখার প্রতিক বেগম খালেদা জিয়ার চিকিৎসার বিষয়টি রাজনৈতিক গুরুত্ব অপরিসীম। বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে অতীতেও এরূপ মানবিকতার নজির সৃষ্টি হয়েছে। বেগম খালেদা জিয়ার ক্ষেত্রে আইন মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিদ্ধান্ত প্রতিহিংসামূলক ও উন্নত চিকিৎসা বঞ্চিত রেখে মৌলিক অধিকার হরণের শামিল।