খালেদা জেলে, তবুও মঞ্চে তার জন্য আসন!

রাজধানীর সোহরাওয়ার্দীতে বিএনপির জনসভা আনুষ্ঠানিক ভাবে শুরু হবে রোববার দুপুর ২টায়। মঞ্চে ব্যানার টানানো হয়েছে।

ব্যানারে লেখা রয়েছে- মাদার অব ডেমোক্রেসি দেশনেত্রী বেগম জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ সকল নেতাকর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহার এবং নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে জনসভা।

ব্যানারে প্রধান অতিথি হিসেবে নাম লেখা হয়েছে— বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্ব প্রধান বক্তা দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

এছাড়া বিএনপির সিনিয়র নেতারা বক্তব্য দেবেন।

এ ব্যাপারে বিএনপির সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ বলেন, আমাদের নেত্রী গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে রাখা হয়েছে। এটা আমরা মানি না, তাই নেত্রীকে প্রধান অতিথি করেছি। মঞ্চে খালেদা জিয়ার জন্য একটি আসন সংরক্ষিত রাখা হয়েছে।

বিএনপি আয়োজিত এ জনসভায় সকাল থেকেই নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হতে শুরু করেছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের উপস্থিতি বাড়তে থাকে।

দুই দফা পেছানোর পর ২২ শর্তে বিএনপিকে জনসভা করার অনুমতি দিয়েছে ডিএমপি।

জনসভায় বড় জনসমাগমের প্রস্তুতি নিয়েছে বিএনপি। এ লক্ষ্যে ২৬ সেপ্টেম্বর দলের যৌথসভা করেছেন বিএনপি মহাসচিব।

কেন্দ্রীয় বিএনপির পাশাপাশি ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো আলাদাভাবে প্রস্তুতি নিয়েছে।

ঢাকা মহানগরের পাশাপাশি ঢাকা জেলা ও আশপাশের নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, মানিকগঞ্জ, গাজীপুর ও টাঙ্গাইল জেলা থেকে বিএনপিসহ অঙ্গদলের নেতাকর্মীরা জনসভায় অংশ নেবেন। এই সব জেলা থেকে গতকালই রাজধানীতে এসে জড়ো হয়েছেন উল্লেখযোগ্য সংখ্যক নেতাকর্মী।

এ ব্যাপারে বিএনপির প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানী সাংবাদিকদের বলেন, জনসভা সফল করার জন্য সব ধরনের প্রস্তুতি নিয়েছি।

উল্লেখ্য, চলতি বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে ৫ বছর কারাদণ্ড দেন বিচারিক আদালত। ওইদিন থেকে তিনি কারাগারে আছেন।