খুলনা সিটি নির্বাচনে ৫ মেয়র প্রার্থী বৈধ ঘোষণা

খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) নির্বাচনে মেয়র পদে পাঁচ প্রার্থীকেই বৈধ বলে ঘোষণা করেছে নির্বাচন কমিশন। প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দলের মহানগর সভাপতি তালুকদার আব্দুল খালেক, বিএনপি মনোনীত প্রার্থী দলের মহানগর সভাপতি ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু, জাতীয় পার্টি (জাপা) মনোনীত শফিকুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) মনোনীত প্রার্থী দলের মহানগর সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু।

রোববার বেলা ১১টার দিকে মেয়র পদে পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী প্রার্থীদের বৈধ ঘোষণা করেন। মেয়র পদে এ পাঁচজনই মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

জানা যায়, দুই দিনব্যাপী মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের প্রথম দিন রোববার মেয়রদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এখন পর্যায়ক্রমে সংরক্ষিত ১নং ওয়ার্ড থেকে ৫নং ওয়ার্ড পর্যন্ত, সংরক্ষিত ৬নং ওয়ার্ড থেকে ১০নং ওয়ার্ড পর্যন্ত, সাধারণ ১, ২ ও ৩নং ওয়ার্ড, ৪, ৫ ও ৬নং ওয়ার্ড, ৭, ৮ ও ১০নং ওয়ার্ডের মনোনয়নপত্র বাছাই করা হচ্ছে।