‘গজব পড়ে না কেন এসব খুনির ওপর!’

চলমান মাদকবিরোধী অভিযানে কক্সবাজারে কথিত বন্দুকযুদ্ধে টেকনাফ পৌরসভার কাউন্সিলর একরামুল হকের মৃত্যুর ঘটনায় প্রকাশ হওয়া অডিও নিয়ে তোলপাড় চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। অডিওটি ভাইরাল হওয়ার পর অনেকে এটি শেয়ার করে এই অভিযান সম্পর্কে বিরূপ মন্তব্য করছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ও টক শো’র পরিচিত মুখ ড. আসিফ নজরুল এ ব্যাপারে শুক্রবার রাতে তার ফেসবুক পেইজে একটি পোস্ট দিয়েছেন। তার সেই পোস্টটি হুবহু তুলে ধরা হলো:

‘মাদক ব্যবসায়ী সাজিয়ে হত্যা করা হয়েছে দু সন্তানের পিতা একরামুলকে। অডিও টেপ পাওয়া গেছে বলে আমরা জেনেছি এই পাশবিক খুনের বিবরণ। বন্দুকযুদ্ধের নামে না জানি সবার অলক্ষ্যে এমন কতো হত্যাকাণ্ডের শিকার হয়েছে নিরীহ নিরপরাধ মানুষ! এসব জঘন্যতম অপরাধের বিচার হয় না এ’দেশে। হবেও না হয়তো কখনো। অসহায়ের মতো আমিও আজকাল ভাবি: আল্লাহর গজব পড়ে না কেন এসব খুনির ওপর!’

একরামুল নিহত হন গত ২৬ মে। আর মৃত্যুর পর থেকেই তার ইয়াবা চক্রের হোতার পরিচয়টি প্রশ্নবিদ্ধ হয়েছে। আর ৩১ মে কক্সবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে একরামুলের স্ত্রী আশেয়া আক্তার জানান, তার স্বামী যখন নিহত হয়েছেন, সেই সময় মোবাইল ফোনে সংযুক্ত ছিলেন তিনি।

সে সময় মোবাইল ফোনে ধারণ করা ১৪ মিনিট ২২ সেকেন্ডের হৃদয়বিদারক অডিওটি এরই মধ্যে সামাজিক মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। উঠেছে নিন্দার ঝড়।