গাইবান্ধায় গুম দিবস উপলক্ষে বিএনপির মৌন মিছিল

আন্তর্জাতিক গুম দিবস উপলক্ষে গুমের শিকার ব্যক্তিদের স্মরণে ৩০ আগস্ট বুধবার গাইবান্ধা জেলা বিএনপির উদ্যোগে দলীয় কার্যালয় চত্বর থেকে নেতাকর্মীরা মুখে কালো কাপড় বেঁধে এবং হাতে কালো পতাকা নিয়ে একটি মৌন মিছিল বের করে। মৌন মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। মৌন মিছিল শেষে এক সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি অধ্যাপক ডা: মইনুল হাসান সাদিক, সাধারণ সম্পাদক মাহমুদুন্নবী টিটুল প্রমুখ।

মৌন মিছিলে জেলা বিএনপির সহ-সভাপতি শহিদুজ্জামান শহিদ, মোর্শেদ হাবীব সোহেল, যুগ্ম সম্পাদক মো. ইলিয়াস হোসেন, সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন বাবু, অ্যাড. মনজুর মোর্শেদ বাবুসহ জেলা ও উপজেলা যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, কৃষকদল, শ্রমিক দল, তাঁতী দল, মহিলা দলসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

বক্তারা বলেন, আজ সারাদেশে এই স্বৈরাচারী সরকার গ্রেফতারের নামে অনেক নেতাকর্মীকে গুম করে আসছে। তারা বলেন, দেশের মানুষকে আর বোকা বানানোর সুযোগ নেই। জনগণ অনেক সচেতন হয়েছে। এখন আর ভোট ডাকাতি করে ক্ষমতায় যাওয়ার কোন সুযোগ নেই। তাই এখনও সময় আছে দ্রুত তত্ত¡াবধায়ক সরকার দিয়ে ক্ষমতা থেকে পদত্যাগ করুন। এছাড়া বক্তারা বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবিলম্বে মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য দ্রুত বিদেশে পাঠানোর দাবি জানান।