গাইবান্ধায় বীর কন্যাকে ‘চেষ্টা’র শ্রদ্ধাঞ্জলি

মহান মুক্তিযুদ্ধের গাইবান্ধার পাঁচজন বীর কন্যাকে সামাজিক সংগঠন ‘চেষ্টা’র উদ্যোগে মঙ্গলবার (৯ মে) বিকেলে গাইবান্ধা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সম্মাননা প্রদান করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. অলিউর রহমান। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা ও বিভিন্ন শ্রেণির পেশার মানুষ উপস্থিত ছিলেন। যাদেরকে সম্মাননা দেয়া হয় তারা হচ্ছেন- হামিদা বেগম, জহুরা বেগম, কুলবালা, রাজকুমারী ও সাফাতন বেগম।

চেষ্টার প্রেসিডেন্ট লায়লা নাজনীন হারুনের সভাপতিত্বে ও শিরিন আকতারের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধা চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকছুদার রহমান শাহান, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক প্রমতোষ সাহা, চেষ্টার সেক্রেটারী দিলরুবা বেগম, সাংস্কৃতিক সম্পাদক শারমিনা খানম, প্রচার সম্পাদক কনক মাহমুদা সুলতানা, গুলসান নাসরীন চৌধুরী, নিম্মী চৌধুরী, সাহানা আহামেদ, সাকেরা খাঁন, দিলারা আলম, নাসিমা জামান প্রমুখ।

বক্তারা বলেন, চেষ্টা একটি অরাজনৈতিক সংগঠন। যা গত ২০১১ সাল থেকে ৭১ এর বীরকন্যাদের সম্মান জনক আসনে ও অর্থনৈতিকভাবে প্রতিষ্ঠিত করা এবং অবহেলিত সুবিধা বঞ্চিত নারী ও শিশুদের জন্য কাজ করে যাচ্ছে।