গাইবান্ধার গোবিন্দগঞ্জে চাঞ্চল্যকর হত্যা মামলায় ইউপি সদস্য কারাগারে

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার চাঞ্চল্যকর হাবিজার রহমান হত্যা মামলার অন্যতম আসামি ইউপি সদস্য শাহজাহান আলীকে কারাগারে পাঠিয়েছে বিজ্ঞ আদালত। তার জামিনের আবেদন নামঞ্জুর করে এই আদেশ প্রদান করেন বিচারক।

সোমবার (৩ জুলাই) গোবিন্দগঞ্জ চৌকি আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাজমুল হাসান এ নির্দেশ দেন।

মামলা সূত্রে জানা গেছে, জমিজমা সংক্রান্ত পূর্ব বিরোধের জেরে গত ২০২২ সালের ২১ জানুয়ারি গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়নের ঘুগা গাড়ামারা গ্রামের মৃত মওলা সরকারের ছেলে আব্দুল মান্নান সরকার ও তার ভাই ইউপি সদস্য শাহজাহান আলীর নেতৃত্বে কয়েকজন ব্যক্তি পূর্ব পরিকল্পিতভাবে সন্ত্রাসী কায়দায় বৃদ্ধ হাবিজার রহমানের উপর হামলা চালায়।

এসময় হাবিজার রহমানের ছেলে জেলা বারের সদস্য অ্যাডভোকেট সাজু ও আইনজীবী আব্দুর রশিদ এগিয়ে গেলে সন্ত্রাসীরা তাদের উপরেও ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। এ সময় সন্ত্রাসীদের হামলায় বেশ কয়েকজন গুরুতর আহত হন। স্হানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করলে রাত আনুমানিক ৯টার দিকে হাবিজার রহমান মারা যায়। পরদিন নিহতের ছেলে রাজু মিয়া বাদী হয়ে গোবিন্দগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

দীর্ঘদিন পলাতক থাকার পর সোমবার এ মামলার অন্যতম আসামি ইউপি সদস্য শাহজাহান আলী আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।