গাইবান্ধার গোবিন্দগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিভিন্ন সংগঠনের শ্রদ্ধাঞ্জলি

গাইবান্ধার গোবিন্দগঞ্জে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ও মহান ভাষা আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়েছে।

একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে (রাত ১২টা ১ মিনিটে) উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা ও থানা প্রশাসন, পৌরসভা, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। শুরুতে ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ঘোষণার প্রেক্ষাপট তুলে ধরে উপস্থাপনায় একে একে শহীদ মিনারে পুষ্পার্ঘ প্রদান করা হয়।

শেষে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করে প্রথম প্রহরের কর্মসূচি শেষ করা হয়। পরে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাজ্ঞলি অর্পণের শুরুতেই ৩২, গাইবান্ধা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব অধ্যক্ষ আবুল কালাম আজাদের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এমপি পিএ পুষ্পার্ঘ অর্পণ করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেল মিয়া, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান, ভাইস চেয়ারম্যান শরিফুল ইসলাম তাজুর নেতৃত্বে প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীরা।

পৌর মেয়র মুকিতুর রাফির নেতৃত্বে পৌর পরিষদ ও কর্মকর্তা-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধাদের সংগঠন, উপজেলা আওয়ামী লীগের পক্ষে সভাপতি সহ সাধারণ সম্পাদক মোকাদ্দেস আলী বাদু ও বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, জাতীয় পার্টি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, জাতীয়তাবাদী দল বিএনপি সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সরকারি স্কুল-কলেজ ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এছাড়া, গোবিন্দগঞ্জ উপজেলার কাটাবাড়ীতে সকাল ৮টায় স্হানীয় শহীদ মিনারে কাটাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জোবায়ের হাসান মোঃ শফিক মাহমুদ গোলাপের পুস্পমাল্যর পর বাংলাদেশ আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন, বাগদা মাহমুদ বাগ দ্বিমুখী উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন স্কুল, মাদ্রাসার পক্ষ থেকে পুস্পমাল্য অর্পণ করেন।