গাইবান্ধার গোবিন্দগঞ্জে সংবাদ প্রকাশের জেরে প্রতিনিধিকে মারধর

সংবাদ প্রকাশের জের ধরে সমকালের গোবিন্দগঞ্জ উপজেলা প্রতিনিধিকে মারধরসহ প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় ঠিকাদার মোস্তাফিজুর রহমান আঙ্গুর ও আজাদুল ইসলামসহ অজ্ঞাতনামা ২/৩ জনের বিরুদ্ধে গোবিন্দগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। এছাড়াও উক্ত ঘটনায় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সংবাদিক সংগঠনের নেতারা অভিযুক্তদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জোর দাবী জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ষ্ট্যাটাস দেন। অন্যথায় বৃহত্তর কর্মসূচির হুশিয়ারী উচ্চারণ করা হয়।

অভিযোগ সুত্রে জানা গেছে, প্রায় ৬মাস পূর্বে গোবিন্দগঞ্জ পৌর এলাকা হতে কালিকাডোবা হয়ে পারগয়ড়া পর্যন্ত প্রায় দুই কোটি ৩০ লাখ টাকার ব্যয়ে (২৯৮৬ মিটার) রাস্তা সংস্কার কাজ করা হয়। গোবিন্দগঞ্জ খন্দকার ঠিকাদারী প্রতিষ্ঠান কাজটি বাস্তবায়ন করে। কিন্তু কাজে নানা অনিয়মের অভিযোগে জাতীয় ও স্থানীয় বিভিন্ন প্রত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

ওই সংবাদের জের ধরে রোববার (১৩ নভেম্বর) সমকাল প্রতিনিধি এনামুল পেশাগত কাজে উপজেলা প্রকৌশলী কার্যালয়ে গেলে ঠিকাদার মোস্তাফিজুর রহমান আংগুর ও তার ক্যাডার আজাদুল ইসলাম সহ কয়েকজন ব্যক্তি ইঞ্জিনিয়ার অফিসের সামনে সাংবাদিক এনামুল হকের ওপর হামলা করে এলোপাথারি মারধর করে। এতে সে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

এছাড়া তার ব্যবহৃত মুঠোফোনটি ভেঙে ফেলে সন্ত্রাসীরা। এ ব্যাপারে গোবিন্দগঞ্জ থানার ওসি ইজার উদ্দিন বলেন, তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।