গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামীলীগ নেতাকর্মীরা চাষীদের ধান কেটে ঘরে তুলে দিচ্ছেন

শ্রমিক সংকট ও অধিক শ্রমমূল্যের কারণে ধান কাটতে অসমর্থ অস্বচ্ছল কৃষকদের শ্রম-সহায়তা অব্যাহত রেখেছেন গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনসমূহের নেতাকর্মীরা। উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর লতিফ প্রধান রাখালবুরুজ ইউনিয়নে চাঁদপুর খলসী গ্রামের অসহায় বিধবার দুই বিঘা জমির ধান কাটা-মাড়াই করার মধ্য দিয়ে গত ২৬ এপ্রিল এ শ্রম-সহায়তা কর্মসূচির সূচনা করেন।

এই কর্মসূচির অংশ হিসেবে শনিবার উপজেলার নাকাই ইউনিয়নের পশ্চিম পোগইল গ্রামের রেজাউল মিয়ার মাগুড়া বিলের দেড় বিঘা জমির ধান কেটে মাড়াই করে দেন আওয়ামীলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনসমূহের নেতাকর্মীরা। উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর লতিফ প্রধান এই ধান কাটার নেতৃত্বে সকাল ১০টা থেকে বিকেল পর্যন্ত দলীয় নেতাকর্মীরা এ ধান কাটা ও মাড়াইয়ে অংশ নেন।

কৃষক রেজাউল জানান, সামনে বর্ষা মৌসুম। সামান্য বৃষ্টিতেই মাগুড়া বিলের ধান পানিতে ডুবে যাবে। শ্রমিক সংকট এবং শ্রমমূল্য বেশী হওয়ায় অর্থাভাবে বিলের ধান কাটতে না পারায় জমিতেই ধান নষ্ট হওয়া আশংকা দেখা দিয়েছে। আওয়ামী লীগ কর্মীরা ধান কেটে ঘরে তুলে দেয়ায় তাদের প্রতি কৃতজ্ঞতা।

প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রীর নির্দেশনা অনুযায়ী উপজেলা আওয়ামী লীগ কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিচ্ছেন বলে জানান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল লতিফ প্রধান। তিনি বলেন, এখন থেকে চলতি মৌসুমের প্রতিদিনই অস্বচ্ছল কৃষকদের উঠতি ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেয়ার এ শ্রম-সহায়তা কর্মসূচি চলমান থাকবে।