গাইবান্ধায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মঙ্গলবার গাইবান্ধায় বিস্তারিত কর্মসূচি পালন করা হয়। রাত ১২টা ১মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথমে জেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পন করেন জেলা প্রশাসক মো. অলিউর রহমান ও প্রশাসন পর্যায়ের কর্মকর্তারা। পরে পুলিশ মো. কামাল হোসেনের নেতৃত্বে পুলিশ প্রশাসনের কর্মকর্তারা পুষ্পমাল্য অর্পণ করেন শহীদ বেদিতে।

এরপর জেলা আওয়ামীলীগের পক্ষে জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি আবু বকর সিদ্দিকের নেতৃত্বে আওয়ামীলীগ নেতাকর্মীরা এবং পরে পৌরসভা, গাইবান্ধা প্রেসক্লাব, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বহুব্রীহিসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পন করা হয়। সকালে সরকারি আধা সরকারি স্বায়তশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনিমিত করণ, সূর্যোদয়ের পর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রছাত্রী ও সামাজিক এবং সাংস্কৃতিক প্রতিষ্ঠান পুষ্পমাল্য অর্পণ করেন।

শিশু একাডেমির উদ্যোগে শিশুদের ভাষার গান, কবিতা আবৃত্তি, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, দুপুরে বিভিন্ন মসজিদ, মন্দিরসহ বিভিন্ন উপাসনালয়ে বিশেষ প্রার্থনা, বিকেলে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. অলিউর রহমান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. কামাল হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি আবু বকর সিদ্দিক, পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মো. শহীদ আহমেদ, বীর মুক্তিযোদ্ধা গৌতম চন্দ্র মোদক প্রমুখ। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।