গাইবান্ধায় মানবাধিকার পরিস্থিতি নিয়ে মূল্যায়ন ওয়ার্কসপ

চলতি বছরের জানুয়ারি থেকে অক্টোবর পর্যন্ত গাইবান্ধা জেলার মানবাধিকার পরিস্থিতি নিয়ে মূল্যায়ন ওয়ার্কসপ। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ ভবনের হলরুমে অনুষ্ঠিত হয়। অবলম্বন ও জেলা মানবাধিকার ফোরাম এই ওয়ার্কসপের আয়োজন করে।

ওয়ার্কসপে জেলার মানবাধিকার পরিস্থিতি উত্থাপন, মূল্যায়ন ও নাগরিক সমাজের মতামত গ্রহণ করা হয়। এতে অতিথি ছিলেন, জেলা সমাজসেবা উপ-পরিচালক মো. ফজলুল হক, গাইবান্ধার যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মাহফুজুর রহমান, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস.এম সাইদ হাসান, জেলা বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বাবু, উদীচীর সভাপতি জহুরুল কাইয়ুম।

উদ্যোগের নির্বাহী পরিচালক জিল্লুর রহমান, জেলা জাসদের সভাপতি গোলাম মারুফ মনা, পরিবেশ আন্দোলনের সভাপতি ওয়াজিউর রহমান রাফেল, সাংবাদি সিদ্দিক আলম দয়াল, ড. শফিউল ইসলাম ভুইয়া, মহিলা বিষয়ক অধিদপ্তরের গোলেনুর বেগম, আদিবাসি নেতা ফিলিমন বাস্কে, আশরাফুল আলম, মো. আসাদ প্রমুখ।

স্বাগত বক্তব্য দেন জেলা মানবাধিকার ফোরামের সদস্য সচিব ও অবলম্বনের নির্বাহী পরিচালক প্রবীর চক্রবর্তী। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ছিন্নমুল মহিলা সমিতির নির্বাহী প্রধান মুর্শিদুর রহমান খান।

ওয়ার্কসপের বিষয়, তথ্য-উপাত্ত ও প্রতিবেদন উপস্থাপন করেন জেলা মানবাধিকার ফোরামের আহ্বায়ক ও ছিন্নমূল মহিলা সমিতির নির্বাহী পরিচালক মুর্শীদুর রহমান খান, রুরাল ডেভালপমেন্ট ফাউন্ডেশনের নির্বাহী প্রধান আসাদুল ইসলাম, এসকেএস ফাউন্ডেশনের কো-অর্ডিনেটর(অ্যাডভোকেসি) আশরাফুল আলম।

ওয়ার্কসপে মানবাধিকার কর্মী, নাগরিক সমাজের প্রতিনিধি, সাংবাদিক ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ ৫০ জন অংশ গ্রহণ করে।