গাজীপুরে বেতন বাড়ানোর দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ,দুই বাসে আগুন

গাজীপুর মহানগরীর কোনাবাড়ি থানার আশপাশের বিভিন্ন পোশাক কারখানার শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে বিক্ষোভ করছেন । আন্দোলনরত উত্তেজিত শ্রমিকরা দুই বাসে অগ্নিসংযোগ করেন। বর্তমানে সড়কে অবস্থান নিয়েছেন শ্রমিকরা।আন্দোলনরত শ্রমিকদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ার গ্যাস নিক্ষেপ করেন।

মঙ্গলবার (৭ নভেম্বর) সকাল থেকে কোনাবাড়ি ও কাশিমপুর এলাকার শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে মিছিল বের করে মহাসড়ক অবরোধ করে রাখেন। এসময় পুলিশ তাদের মহাসড়ক থেকে সরাতে কয়েক রাউন্ড টিয়ার গ্যাস ছোড়ে। এরপরই বিক্ষুব্ধ শ্রমিকরা দুটি বাসে আগুন ধরিয়ে দেন। এছাড়া তারা বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেতন বাড়ানোর দাবিতে মঙ্গলবার সকাল থেকে কোনাবাড়ি ও কাশিমপুর থানার আশপাশের এলাকায় শ্রমিকদের বিক্ষোভ চলছিল। আন্দোলন চলাকালে শ্রমিকদের সঙ্গে পুলিশের বেশ কয়েকবার ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ টিয়ার গ্যাস নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। পরে শ্রমিকরা আরও বিক্ষুব্ধ হয়ে ওঠেন। একপর্যায়ে কোনাবাড়ি এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের যাত্রীবাহী দুই বাসে আগুন ধরিয়ে দেন উত্তেজিত শ্রমিকরা।

বর্তমানে শ্রমিকরা সংগঠিত হয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবস্থান নিয়েছেন। পুলিশ, বিজিবি, র‌্যাবের একাধিক দল পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাজ করছে।গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন বলেন, বেতন বাড়ানোর দাবিতে আন্দোলনরত উত্তেজিত শ্রমিকরা দুটি বাসে আগুন দিয়েছেন। ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন।

এ বিষয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুব আলম বলেন, সড়কে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী রয়েছে। বেতনের বিষয়ে মজুরি বোর্ডে সিদ্ধান্ত হবে। আশা করি পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।