গুজব ছড়িয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের ছাড় নয় : ওসি গোলাম মোস্তফা

গুজব ও বিভ্রান্তি ছড়িয়ে সহিংসতা ও অস্থিতিশীল পরিস্থিতি তৈরির মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও জানিয়েছে কালিগঞ্জ থানা পুলিশ।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকাল সাড়ে ৫ টায় উপজেলার কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদ চত্বরে এক আলোচনা সভায় এসব কথা বলেন কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ ওসি মোহাম্মাদ গোলাম মোস্তফা।

এ সময় তিনি আরো বলেন, কুমিল্লা থেকে শুরুর পর গত পাঁচ দিনে সারাদেশে হিন্দুদের উপর হামলার ঘটনায় সারাদেশে ৭১টি মামলা হয়েছে। এসব মামলায় আটক করা হয়েছে ৪৫০ জনকে।

কালিগঞ্জের মানুষ জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে একে অপরের পরিপূরক। তাই গেল দুর্গা পূজায় এই উপজেলায় কোন প্রকার সাম্প্রদায়িক সহিংসতা ছাড়াই শান্তিপূর্ণভাবে হিন্দুধর্মাবলম্বী মানুষ হিন্দু ধর্মের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা উদযাপন করেছে। আমি আশা করব যেভাবে হিন্দু-মুসলমান একত্রে শারদীয় দুর্গাপূজা উদযাপন করেছে তেমনি প্রতিটি উৎসব উদযাপনে একে অপরে মিলেমিশে পালন করবে।

কালিগঞ্জ থানা পুলিশের আয়োজনে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কালিগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান, থানার উপ-পুলিশ পরিদর্শক অহিদুর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর আহমেদ সুরুজ, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী সাফিয়া পারভীন, কৃষ্ণনগর সার্বজনীন দুর্গাপূজা মন্ডপের সভাপতি ডাক্তার দীপক কুমার হালদার, সাধারণ সম্পাদক সুশান্ত ঘোষ জয়নগর আমিনিয়া মাদ্রাসার প্রভাষক মাওলানা নুরুজ্জামান হাবিবি, ইউনিয়ন প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম, নবযুগ শিক্ষা সোপান স্কুলের শিক্ষক মাওলানা ইউসুফ আলম প্রমূখ।

আলোচনা সভা শেষে থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা বিট পুলিশিং কার্যক্রম ও বিট পুলিশিং কার্যালয় পরিদর্শন করেন।