গোপালগঞ্জের বশেমুরবিপ্রবি’র হল খুলছে ৭ অক্টোবর

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আবাসিক হলসমূহ আগামী ৭ অক্টোবর থেকে খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাতে একাডেমিক কাউন্সিলের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, ০৭ অক্টোবর প্রথম ধাপে শুধুমাত্র চতুর্থ বর্ষ ও মাস্টার্সে অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য হল খোলা হবে। এরপর ২০ অক্টোবর সকল শিক্ষার্থীদের জন্য হল খুলে দেওয়া হবে। তবে হলে ওঠার ক্ষেত্রে শিক্ষার্থীদের কোভিড-১৯ এর নূন্যতম ১ম ডোজ টিকা নিতে হবে।

এদিকে হল খোলার খবরে সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষার্থীদের উচ্ছাস প্রকাশ করতে দেখা গেছে। হল খোলার সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে আইন বিভাগ ৩য় বর্ষের শিক্ষার্থী সাদিকুর রহমান রুমান বলেন, “যেহেতু বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রায় অধিকাংশ শিক্ষার্থীর করোনা ভ্যাক্সিন সম্পন্ন হয়েছে এবং বাকিরা খুব শীঘ্রই দেয়ার সুযোগ পাবেন তাই বিশ্ববিদ্যালয় তথা হল খুলে দেওয়ার সিদ্ধান্ত পুরোপুরি যৌক্তিক। এখন হল খোলা ও পরীক্ষা নেয়া সময়ের দাবী। তবে গণরুম সহ অন্যান্য রুমগুলোতে স্বাস্থ্যবিধির দিকে নিজেদের সতর্ক থাকতে হবে।”

ইংরেজি বিভাগ প্রথম বর্ষের শিক্ষার্থী চারু শশী বলেন, “৭ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের হলগুলো খুলে দেওয়া হচ্ছে। অর্থাৎ খুব শীঘ্রই বিশ্ববিদ্যালয় খুলে দিবে এমনটাই মনে হচ্ছে। দীর্ঘ দিন পর পরিচিত মুখগুলোর সাথে দেখা করতে পারবো, আমার নিজ অস্তিত্বের কাছে ফিরে যেতে পারবো এই অনূভুতি ভাষায় প্রকাশ করার মতো নয়। আমারা শিক্ষার্থীরা সবাই মানসিকভাবে প্রস্তুত সশরীরে প্রিয় আঙ্গিনায় পা রাখতে।”

শিক্ষা কার্যক্রম পরিপূর্ণভাবে শুরু করতে শিক্ষকদের অবস্থান জানতে চাইলে শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ কামরুজ্জামান বলেন, নির্দেশনা পেলে সকল বর্ষের ক্লাস-পরীক্ষা অর্থাৎ শিক্ষা কার্যক্রম শুরু করতে প্রস্তুত শিক্ষকরা।