গোবিন্দগঞ্জে ১০ টি পরিবারের বসতঘরে আগুনে ৫০ লক্ষ টাকা ক্ষতি

গাইবান্ধার গোবিন্দগঞ্জের গুমানী গঞ্জ ইউনিয়নের বিলভর্তি গ্রামে বৃহস্পতিবার ১১ মে দিবাগত রাত আনুমানিক সাড়ে এগারটার সময় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ভুক্তভোগী পরিবারের লোকজন জানায় একই গ্রামের ধলু আকন্দের ছেলে শিবলু আকন্দ(২৬) এ অগ্নি সংযোগ করে পালিয়ে যায়।

আগুন লাগানোর কয়েক মহুর্তেই টিনের তৈরি বাড়ী হওয়ায় দ্রুত ছরিয়ে পরে এবং মর্হুেতেই ১০ টি পরিবারের ১৪টি ঘর আসবাবপত্র সহ সংসারের যাবতীয় জিনিসপত্র নগদ টাকা,স্বর্নালংকার পুরে ছাই হয়।

এঘটনায় ভুক্তভোগী পরিবারের আহাজারিতে এলাকায় শোকের ছায়া বইছে। জানাযায়, ধলু আকন্দ ছেলে শিবলু(২৬) মাদকাসক্ত হওয়ায় সে প্রথমে তার নিজ বাড়ীর একটি খড়ি রাখার ঘরে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায় পরে মহুর্তেই আগুন ছড়িয়ে পরে এবং পাশের আরো ৯টি পরিবারের বসত বাড়ী পুরে যায়।

এ ঘটনায় বাছের আকন্দের ছেলে জাফুরুল এর ৩ টি ঘর নগদ টাকা স্বর্নালংকারসহ ১৫লক্ষ, জমসের আকন্দের ছেলে জায়দুল আকন্দের ২টি ঘর নগদ টাকা স্বনর্নালংকার সহ ১২ লক্ষ ,ফরিদুলের ১ টি ঘর নগদ টাকা স্বার্নালংকার সহ ১০ লক্ষ, নয়জুলের ২ টি ঘর নগদ টাকা স্বর্নালংকার সহ ১০ লক্ষ, খিজির আলীর ৪টি ঘর আসবাবপত্র নগদ টাকা ও স্বর্নালংকার সহ ১০ লক্ষটাকা ক্ষতি হয়েছে। ভুক্তভোগী পরিবার গুলো অভিযুক্ত শিবলুর শাস্তি দাবি করেন।

এ ঘটনায় ইউপি চেয়ারম্যান মাছুদুর রহমান মুরাদ ভুক্তভোগী পরিবারেব প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং বলেন আমি ঘটনার শোনার সাথে সাথে রাত্রী বেলায় আসি এবং এসে দেখি গোবিন্দগঞ্জের ফায়ার সার্ভিস টিম কাজ করছে পরে তাদেরকে বলে আরো একটি টিম এনে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। তা না হলে ঘনবসতি আবাসিক এ এলাকাটির প্রায় কয়েকশ ঘর বাড়ী পুরে ছাই হত। অভিযুক্ত শিবলুর বিষয়ে বলেন একে দ্রুত আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।