ঘুষখোর রাজউক কর্মকর্তারা বিএনপি-জামায়াতের চেয়েও ভয়ঙ্কর

ঘুষখোর রাজউক কর্মকর্তারা বিএনপি-জামায়াতের চেয়েও ভয়ঙ্কর বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম। শুক্রবার (২৯ মার্চ) সকালে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত আলোচনা সভায় এ মন্তব্য করেন মোহাম্মদ নাসিম। বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদ ওই আলোচনা সভার আয়োজন করে।

এসময় তিনি বলেন, ‘রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) যেসব কর্মকর্তা ঘুষ খেয়ে অবৈধভাবে ভবন নির্মাণের অনুমোদন দেয় তারা বিএনপি-জামায়াতের চেয়েও ভয়ঙ্কর।’

নাসিম বলেন, ‘বনানী অগ্নিকাণ্ডের ঘটনায় সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের চিহ্নিত করতে হবে।’ নিয়ম না মেনে যারা সংশ্লিষ্ট ভবনের অনুমোদন দিয়েছিল, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানান মোহাম্মদ নাসিম।

নাসিম আরও বলেন, রাজউকের ব্যর্থতায় রাজধানীতে বড় বড় দালান হচ্ছে। কোন ফাঁক-ফোকর দিয়ে এসব নকশা পাস হয়, তা খুঁজে বের করতে হবে। যারা ভবন নির্মাণ আইন না মেনে বড় বড় দালান তৈরি করেছে, তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনারও দাবি জানান তিনি।

এছাড়া প্রধানমন্ত্রীর নির্দেশনা না মেনে যারা সড়কে বিশৃঙ্খলা সৃষ্টি করছে, ভবন নির্মাণে যথাযথ নিয়ম মানছে না তাদের বিরুদ্ধে সামাজিক আন্দোলনের আহ্বান জানান তিনি।