‘ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে বিএনপি’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আদালতের বিষয় রাজনীতির মাঠে এনে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে বিএনপি।

১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন এবং ২৬ মার্চ স্বাধীনতা দিবস পালন উপলক্ষে আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বর্ধিত সভায় কাদের এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, জোর করে ক্ষমতায় যাওয়ার দুরভিসন্ধি নেই আওয়ামী লীগের। পাশাপাশি তিনি জানান, নেপালের বিমান দুর্ঘটনায় নিহত বাংলাদেশিদের মরদেহ শনাক্ত করে দেশে ফিরিয়ে আনতে আন্তরিকভাবে কাজ করছে সরকার। আর বিএনপি নেতাদের সাম্প্রতিক বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগ নেতা বলেন, সরকারের বিরুদ্ধে অহেতুক মিথ্যাচারের মাধ্যমে দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছে দলটি।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি নেতাদের বলব যে, আপনারা আদালতের বিষয়কে কেন রাজনীতির মাঠে নিয়ে এসে অহেতুক দেশে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছেন। আদালতের বিষয়কে রাজনীতির মাঠে এনে তারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চাইছে। জোর করে ক্ষমতায় থাকার কোনো দুরভিসন্ধি আওয়ামী লীগের ইতিহাসে ছিল না, আজও নেই।’

গতকাল বুধবার বিএনপি অভিযোগ করে, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে দেওয়া চার মাসের জামিন স্থগিত করে আদালত যে আদেশ দেন, তাতে সরকারের ইচ্ছের প্রতিফলন ঘটে। নয়াপল্টনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল আরো বলেন, ‘খালেদা জিয়া যেন দ্রুত কারাগার থেকে বের হতে না পারেন, সে জন্য ছলচাতুরী করছে সরকার। এমনকি তাঁকে ওকালতনামায় পর্যন্ত সই করতে দিচ্ছে না। খালেদা জিয়ার জামিন স্থগিত করে আদালত যে আদেশ দিয়েছেন, তাতে সরকারের ইচ্ছের প্রতিফলন ঘটেছে, যাতে তিনি কারাগার থেকে বের হতে না পারেন।’