চট্টগ্রামে ওসির বিরুদ্ধে ফেসবুকে পোস্ট দেওয়া বডি বিল্ডারকে ১০ বছরের কারাদণ্ড

চট্টগ্রামের লোহাগাড়ায় সোশ্যাল মিডিয়া ফেসবুকে ওসির বিরুদ্ধে অশ্লীল,কুরুচিপুর্ণ তথ্য দিয়ে অপপ্রচারের অপরাধে বডি বিল্ডার হারুনকে দশ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

সোমবার (২৭ নভেম্বর) চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মাদ জহিরুল কবির এ রায় ঘোষণা করেন।রায়ের বিষয়টি অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন গণমাধ্যমকে নিশ্চিত করেন।

দণ্ডপ্রাপ্ত মো. হারুনুর রশিদ চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আধুনগর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সর্দানী পাড়ার মৃত সিদ্দিক আহমদের ছেলে।সে বডি বিল্ডার হারুন হিসেবে পরিচিত।

জানা যায়, বিগত ২০১৭ সালে হারুন প্রকাশ বডি বিল্ডার হারুনসহ তার পরিচালিত বেশ কিছু ফেসবুক আইডি থেকে লোহাগাড়া থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজাহানের নামে সোশ্যাল মিডিয়া ফেসবুকে বিভিন্ন অশালীন কুরুচিপূর্ণ লেখা ও ছবি পোস্ট, শেয়ার করে অপপ্রচার চালায়।এ ঘটনায় বিগত ২০১৭ সালের ৩০ আগস্ট লোহাগাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. জাকির সিকদার বাদী হয়ে হারুনের বিরুদ্ধে লোহাগাড়া থানায় একটি এজাহার দায়ের করেন।এ ঘটনায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দেন।তবে রায় ঘোষণার সময় পলাতক ছিলেন হারুন।