চট্টগ্রামে মসজিদে নামাজরত অবস্থায় হামলা!!

চট্টগ্রামের সাতকানিয়াস্থ কাঞ্চনা কাজীর জামে মসজিদে নামাজরত অবস্থায় শফিকুর রহমান নামক এক ব্যক্তির উপর হামলার অভিযোগ উঠেছে।
হামলার শিকার শফিকুর রহমান উক্ত মসজিদ এবং মসজিদ সংলগ্ন শাহ রশিদিয়া মাদ্রাসা কমিটির সদস্য।

কাজীর জামে মসজিদে এশার নামাজ আদায় করতে গেলে ১৫ নভেম্বর রাতে তার উপর অতর্কিতভাবে হামলা চালানো হয় বলে অভিযোগ উঠেছে।

স্থানীয়দের বক্তব্য অনুযায়ী, কাজীর মসজিদের বড় অঙ্কের টাকা কারচুপির সন্দেহ হওয়ায় প্রতিবাদ করেন কাজী জামে মসজিদ ও মাদ্রাসা কমিটির সদস্য শফিকুর রহমান। যার ফলে তিনি মসজিদে এশার নামাজ আদায় করতে গেলে তার উপর অতর্কিত হামলা চালায় একটি দল। তবে হামলাকারী দল সম্পর্কে সঠিকভাবে কোন তথ্য জানা যায়নি।

এই বিষয়ে শফিকুর রহমানের ছেলে কাজী গোলাম আজম বলেন, কাজীর মসজিদে দীর্ঘদিন ধরে চলে আসা দূর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করায় এশারের নামাজরত অবস্থায় আমার বাবার উপর অতর্কিতভাবে হামলা চালায় ১৫ থেকে ২০ জনের একটি দল। এসময় অকথ্য ভাষায় গালাগাল এবং প্রাণনাশের হুমকি দেওয়া হয় বলেও জানা যায়।

স্থানীয় ইউপি সদস্য কাজী কামরুজ্জামান মুঠোফোনে আলাপকালে “আওয়ার নিউজ বিডি” কে বলেন, মূলত মসজিদের জায়গা সংক্রান্ত এবং মসজিদের টাকার কারচুপি হওয়ার সন্দেহে শফিকুর রহমান প্রতিবাদ করায় তার উপর ক্ষিপ্ত হয় অভিযুক্তদল। যার ফলে এশার নামাজ আদায় শেষে সকল মুসল্লী চলে আসার পর শফিকুর রহমানকে মসজিদ থেকে ডেকে নিয়ে হামলা এবং অকথ্য ভাষায় গালাগাল করে একটি দল। এমনকি প্রাণনাশের হুমকিও দেন।
তিনি আরো বলেন, হামলার সময় মসজিদে মুফাচ্ছির ও ফকির নামক দুজন সহ মোট ৪ জন ব্যক্তি মসজিদে অবশিষ্ট ছিল এমন সময় হামলা করা হয় শফিকুর রহমানের উপর। উক্ত ঘটনায় থানায় মামলা দায়ের করবেন বলেও জানা যায়।

এদিকে উক্ত ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ করে দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করেন এলাকাবাসী।