চট্টগ্রামে হাজী নুরুন নবী চেয়ারম্যানের ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে খতমে কোরআন ও মেজবান

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার ১ নং (খ) চরপাথরঘাটা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, বিশিষ্ট সমাজসেবক ও সামাজিক ব্যক্তিত্ব হাজী নুরুন নবীর ৪র্থ মৃত্যুবার্ষিকী পালন করা হচ্ছে। আগামী ১৬ সেপ্টেম্বর (শনিবার) এই উপলক্ষে চরপাথরঘাটা ইউনিয়নের খোয়াজনগর নিজ বাস ভবন ও আজিমপাড়াস্থ ‘হল ২১’ কনভেনশনে খতমে কোরআন, দোয়া মাহফিল ও বিশাল মেজবানের আয়োজন করা হয়েছে। এতে সকলের প্রতি দাওয়াত জানিয়েছেন মরহুমের সন্তানেরা।

হাজী নুরুন নবী চেয়ারম্যান চরপাথরঘাটা ইউনিয়ন পরিষদের সফল ও বেশ জনপ্রিয় একজন চেয়ারম্যান ছিলেন। স্থানীয় জনপ্রতিনিধির দায়িত্ব পালনের পাশাপাশি তিনি ছিলেন একজন সমাজ সংস্কারক ও একাধিক সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা। তাঁহার অবদান শ্রদ্ধাভরে স্মরণ করে চরপাথরঘাটা ইউনিয়নের আপামর জনসাধারণ।

নুরুন নবী চেয়ারম্যান ২০১৯ সালের ১৫ ডিসেম্বর (রোববার) চট্টগ্রাম নগরীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজেউন)। মৃত্যুকালে তিনি ৫ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য নাতি নাতনী রেখে যান। তাঁহার মৃত্যুতে ওই সময় ভূমিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি ও কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক চৌধুরীসহ বিভিন্ন মহল শোক প্রকাশ করেন।

মরহুমের সুযোগ্য সন্তানেরা তাঁদের পিতার ৪র্থ মৃত্যু বার্ষিকীতে খতমে কোরআন ও দোয়া মাহফিলের বিশেষ মেজবানের আয়োজন করেন।

চেয়ারম্যানের বড় ছেলে বিশিষ্ট ব্যবসায়ি মিরাজুন্নবী মিরাজ বলেন, ‘আমার বাবা একজন ত্যাগী ও জনদরদি চেয়ারম্যান ছিলেন। তিনি অন্যায় বিরুদ্ধে প্রতিবাদ ও সাধারণ মানুষের অধিকার নিয়ে সব সময় সোচ্চার ছিলেন। চরপাথরঘাটা ইউনিয়ন তথা পুরো কর্ণফুলীর উন্নয়নের জন্য তিনি কাজ করেছেন। আমার পিতার জন্য সকলের কাছে দোয়া চাই। মহান আল্লাহ যেন বাবাকে জান্নাতুল ফেরদৌসে নসীব করে কবরকে শান্তিময় করে দেয়।’