চাঁদপুরে কিশোরীর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবি ধর্ষণের পর হত্যা

চাঁদপুরের মতলব উত্তর থানার এক এসএসসি পরীক্ষার্থীর রহস্যজনক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১ এপ্রিল) রাত সোয়া ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে আনা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তবে ওই কিশোরীর স্বজনদের দাবি, তাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে।

কিশোরীর দুলাভাই ছালেহ আহমেদ জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে আটটার দিকে প্রাইভেট পড়ার কথা বলে ওই কিশোরী বাসা থেকে বের হয়। পরে একই গ্রামের রিয়াসাদ ও শহীদুল্লাহ নামে দুইজন তাকে ফুসলিয়ে নারায়ণগঞ্জে নিয়ে আসেন। বিকেলের দিকে রিয়াসাদ ফোন করে কিশোরীর বড় ভাইকে জানান, তার বোন সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোড বটতলা এলাকায় অচেতন অবস্থায় পড়ে আছে।

এ খবর পেয়ে কিশোরীর ভাইসহ অন্য স্বজনরা এসে তাকে উদ্ধার করে একটি স্থানীয় হাসপাতালে ভর্তি করেন। সেখানে অবস্থার অবনতি হলে তাকে রাত সোয়া ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। এ সময় ঢামেকের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ছালেহ আহমেদ বলেন, ‘আমার শ্বশুরবাড়ির লোকজনের মাধ্যমে জানতে পেরেছি, রিয়াসাদ নামের ওই ছেলের সঙ্গে তার (কিশোরীর) সম্পর্ক ছিল। তাকে সুকৌশলে ডেকে নিয়ে ধর্ষণের পর হত্যা করা হয়েছে।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘এমন একটি ঘটনা আমরা জানতে পেরেছি। বৃহস্পতিবার রাত সোয়া ১০টার দিকে ঢাকা মেডিকেলের ইমারজেন্সিতে নিয়ে আসলে ওই কিশোরী মারা যায়। মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, মেয়েটির পরিবারের অভিযোগ ধর্ষণের পর তাকে হত্যা করা হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন পেলে ধর্ষণ হয়েছে কি-না জানা যাবে। হত্যা করলে সেটাও বেরিয়ে আসবে।