চাঁপাইনবাবগঞ্জের তেলকুপি সীমান্তে বিদেশী অস্ত্রসহ গ্রেফতার ১

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ তেলকুপি সীমান্তে গতকাল (২৮ জানুয়ারি) রবিবার বিকালে এক বিশেষ অভিযান পরিচালনা করে বিদেশী অস্ত্রসহ এক যুবককে গ্রেফতার করে ৫৯ বিজিবি।

আজ সোমবার ৫৯ বিজিবির সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, ৫৯ বিজিবি’র অধীনস্থ তেলকুপি বিওপির জমিনপুরের আমবাগান দিয়ে অবৈধ অস্ত্র এবং গুলি চোরাচালানের গোয়েন্দা তথ্য থাকায় লেঃ কর্নেল গোলাম কিবরিয়া এর দিকনির্দেশনায় তেলকুপি বিওপির নায়েব সুবেদার মোঃ লুৎফর রহমান এর নেতৃত্বে একটি চৌকষ টহল দল তেলকুপি বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৭৯/৬-এস হতে আনুমানিক ২০০ গজ।

বাংলাদেশের অভ্যন্তরে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার বিনোদপুর ইউনিয়নের জমিনপুর গ্রামের খেলার মাঠের পার্শ্বে একটি আমবাগানে সুবিধাজনক স্থানে কৌশলগত অবস্থান নেয়। অতঃপর আনুমানিক বিকেল ৫.৩০ ঘটিকায় ০১ জন লোক পায়ে হেঁটে জমিনপুর গ্রামের আমবাগানের পার্শ্বে খেলার মাঠ দিয়ে খাসেরহাটের দিকে যাওয়ার সময় পথিমধ্যে বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টা করলে বিজিবির সদস্যরা ধাওয়া করে আটক করতে সক্ষম হন।

তার দেহ তল্লাশী করে ০১টি বিদেশী পিস্তল, ০২টি ম্যাগাজিন এবং ০৬ রাউন্ড গুলি পাওয়া যায়। আটককৃত ব্যক্তি শিবগঞ্জ উপজেলার জমিনপুর গ্রামের ইসমাইলের পুত্র রূপচাঁন রনি (৩৫)। গ্রেফতারকৃত ব্যক্তি প্রাথমিক জিজ্ঞাসাবাদে অস্ত্র চোরাচালানের বিষয়টি স্বীকার করে বলেন, ভারত হতে বাংলাদেশের অভ্যন্তরে অবৈধ অস্ত্রটি তিনি নিয়ে আসেন এবং নিজ হেফাজতে রাখেন।

আটককৃত আসামীকে অবৈধ অস্ত্রসহ শিবগঞ্জ থানায় সোপর্দ করে তার বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলা দায়েরের কার্যক্রম চলমান রয়েছে। পাশাপাশি এর সাথে জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। সাংবাদিকদের সামনে প্রেস বিজ্ঞপ্তি পড়ে শোনান রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল গোলাম কিবরিয়া।