চিকিৎসার জন্য সিঙ্গাপুর যাচ্ছেন মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চিকিৎসার জন্য বৃহস্পতিবার সিঙ্গাপুরে যাচ্ছেন। স্ত্রী রাহাত আরা বেগমও তার সঙ্গে যাবেন। তিনিও সেখানে চিকিৎসা নেবেন।

কয়েক বছর আগে মির্জা ফখরুলের ঘাড়ে ইন্টারনাল ক্যারোটিড আর্টারিতে ব্লক ধরা পড়ে। এ ছাড়া তার গলার ধমনিতে রক্ত চলাচলেও জটিলতা সৃষ্টি হয়েছিল। তখন সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে তার চিকিৎসা হয়। তাকে চিকিৎসার ফলোআপের জন্য সিঙ্গাপুরের ওই হাসপাতালে যেতে হয়।

মির্জা ফখরুল বলেন, নতুন করে শারীরিক কিছু জটিলতা দেখা দেওয়ায় চিকিৎসকদের পরামর্শে জরুরি ভিত্তিতে তাকে সিঙ্গাপুর যেতে হচ্ছে। স্ত্রী রাহাত আরার আগে থেকেই সিঙ্গাপুরে তার চিকিৎসকের কাছ থেকে সময় নেওয়া ছিল। সম্প্রতি তার একটি অস্ত্রোপচার হয়েছে। তিনি সিঙ্গাপুরের র‌্যাফেলস হাসপাতালে চিকিৎসা নেবেন। এ সময় দেশবাসী ও দলীয় নেতাকর্মীদের কাছে সুস্থতার জন্য দোয়া চান বিএনপির মহাসচিব।

গত বছরের ৮ ডিসেম্বর গভীর রাতে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে পুলিশ উত্তরার ভাড়া বাসা থেকে গ্রেফতার করে। এক মাস পর তিনি কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান। চিকিৎসকের পরামর্শে স্বাস্থ্য পরীক্ষার জন্য ১৫ জানুয়ারি তিনি রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এরপর ফেব্রুয়ারিতে চিকিৎসার জন্য সস্ত্রীক সিঙ্গাপুর যান।