চুক্তি না হলে আমরা বেকার হয়ে পড়বো

বেতন-ভাতা-লভ্যাংশ নিয়ে এখনো মুখোমুখি অবস্থানে দাঁড়িয়ে আছে ক্রিকেট অস্ট্রেলিয়া ও দেশটির ক্রিকেটাররা। বোর্ড বলছে তাদের প্রস্তাব মেনে নিয়ে চুক্তি করে ফেলতে, অপরদিকে ক্রিকেটাররা বলছে তাদের প্রস্তাবিত লভ্যাংশ না পেলে কোনো চুক্তি নয়। আর তারই জের ধরে এবার অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার জানিয়ে দিলেন, ৩০ জুনের মধ্যে চুক্তি না হলে আর খেলা হবে না।

এদিকে, বোর্ড সরাসরি কোনো কথা বলছে না ক্রিকেটারদের সঙ্গে। সব কিছুই সংবাদ মাধ্যমের সাহায্যে শুনতে হচ্ছে তাদের। এমনটাই অভিযোগ করে সোমবার (০৫ জুন) এক সংবাদ মাধ্যমকে ওয়ার্নার বলেন, ‘যদি আমাদের চুক্তি না হয়, আমাদের আর খেলা থাকবে না, আমরা বেকার হয়ে পড়বো।

শুনেছি তারা আমাদের সঙ্গে একটি চুক্তি করতে চায়। কিন্তু তা না হলে তো আমরা জুলাই এক তারিখ থেকে বেকার হয়ে যাব। দেখি কি হয়। সংবাদ মাধ্যমে শুনেছি কীভাবে ক্রিকেট অস্ট্রেলিয়া পুরো ব্যাপারটা চালাচ্ছে। তারা তো সংবাদ মাধ্যমকেই মুখোপাত্র হিসেবে ব্যবহার করছে। আমাদের সঙ্গে সরাসরি কিছুই বলছে না। ’

তবে সব কিছুর পরও চলতি চ্যাম্পিয়নস ট্রফি দিকেই আপাতত মনোযোগ দিচ্ছে টিম অস্ট্রেলিয়া। ওয়ার্নার বলেন, ‘আমাদের বেকার হয়ে পড়ার শঙ্কাটা বড় খবর। তবে আমাদের কাজ ক্রিকেট খেলা। দেশকে ছোট করতে পারি না, তাই চ্যাম্পিয়নস ট্রফি জেতার ওপরই সব মনোযোগ দিতে চাই এখন। ’

অন্যদিকে, দুই পক্ষের সমোঝোতা না হলে সরকারের পক্ষ থেকে পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়ে দিয়েছেন অস্ট্রেলিয়ার ত্রীড়ামন্ত্রী।