চুয়াডাঙ্গায় চাপে মুনাফালোভী ব্যবসায়ী; ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

চুয়াডাঙ্গার বাজার মনিটরিংয়ের ওপর বিশেষ নজর রাখছে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সহযোগিতা ছাড়াও বিভিন্ন সরকারী সংস্থা। ফলে চাপে রয়েছেন চুয়াডাঙ্গার মুনাফালোভী ব্যবসায়ীরা। আগের থেকে জিনিসের দাম সহনীয়পর্যায় রাখতে জেলা প্রশাসকের উদ্যোগে বাজার মনিটরিং করা হয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) চুয়াডাঙ্গার কাঁচা বাজার, মাংসের বাজার, মুরগীর বাজার, নিউ মার্কেট, পুরাতন গলিসহ বিভিন্ন শপিংমলে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা জেলা প্রশাসন। সেসময় অধিক মূল্যে কাপড় ও দ্রব্যমূল্য বিক্রি করার অপরাধে মোট ৬টি প্রতিষ্ঠানকে ২৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযান সূত্রে জানা যায়, বাজারে নিত্যপণ্যসহ সকল প্রকার দ্রব্যের দাম সহনীয় পর্যায় রাখতে জেলা প্রশাসক আমিনুল ইসলাম নেতৃত্বে সরকারী বিভিন্ন বাজার মনিটরিং সংস্থার অফিসারকে নিয়ে শহরের বিভিন্ন জায়গায় ভাম্যমাণ অভিযান চালানো হয়। সেসময় অধিক মূল্যে জিনিসপত্র বিক্রির অপরাধে নিউ মার্কেটের নন্দন কালেকশনের মালিক সুমন পারভেজ খানকে ১০ ও হৃদয় গার্মেন্টেসের মালিক আকরাম আলী শেখকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। একইসময় অভিযান চালানো হয় আব্দুল্লাহ সিটিতে সেখানেও একই অপরাধে বিপুল গার্মেন্টসকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এ অভিযানের আগে বড় বাজার পুুরাতন গলি ও কাঁচা বাজারের অভিযানে শাড়ি হাউজ ৫ হাজার, আকাশ ফিশ হাউজের মালিক কালু মিয়াকে ৫ হাজার, রবগুল স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

সেসময় পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্তি পুলিশ সুপার আবু তারেক ও আনিসুজ্জামান, চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামিম ভূঁইয়া, চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে সহকারি পরিচালক সজল আহমেদ, বাজার বিপণন কর্মকর্তা শহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।