চুয়াডাঙ্গায় বিজিবি তৎপর; হুণ্ডির অর্ধকোটি টাকা উদ্ধার

চুয়াডাঙ্গায়-৬ বিজিবি যেন উঠে পড়ে লেগেছে অপরাধ প্রতিরোধের বিরুদ্ধে। মাদকব্যবসায়ীসহ চোরাকারবারীরা রেহাই পাচ্ছে না তাদের হাত থেকে।

তারই অংশ হিসেবে গতকাল সোমবার প্রায় কোটি টাকার স্বর্ণের বারসহ চোরকারবারী আটকের পর এবার দামুড়হুদা উপজেলার মুন্সিপুর সীমান্তে থেকে হুণ্ডির অর্ধকোটি বাংলাদেশী টাকা পরিত্যাক্ত অবস্থায় উদ্ধার করেছে মুন্সিপুর ক্যাম্প বিজিবি।

সোমবার (১৬ জানুয়ারি) রাত গভীর রাতে ওই সীমান্তের ৯৩ নম্বর মেইন পিলারের কাছ থেকে টাকাগুলো জব্দ করা হয়। তবে এ বিষয়ে প্রকাশ করে মঙ্গলবার (১৭ জানুয়ারি) চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়ন (বিজিবির) পরিচালক শাহ ইশতিয়াক জানান, সোমবার রাতে মুন্সিপুর বিওপির টহল দল রাত্রিকালীন নিয়মিত সশস্ত্র টহল পরিচালনা করে। সশস্ত্র টহল দলটি চোরাচালান আটকের জন্য সীমান্তের ৯৩ নম্বর মেইন পিলার থেকে ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মুন্সিপুর এমপির ঘাট নামক স্থানে অবস্থান নেয়। সেসময় অজ্ঞাতপরিচয় দুই ব্যক্তি দুটি বস্তা নিয়ে ভারত থেকে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করেন।

বিজিবি টহল দল দুটি ভাগে বিভক্ত হয়ে তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা বস্তা ফেলে ভারতে সীমান্তের দিকে পালিয়ে যায়। কুয়াশাচ্ছন্ন পরিবেশ হওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। পরে প্লাস্টিকের দুটি বস্তা থেকে বাংলাদেশি ৪৯ লাখ ৪৯ হাজার ৫০০ টাকা জব্দ করা হয়।

এ বিষয়ে দামুড়হুদা মডেল থানায় একটি মামলা দায়ের করার পর হুণ্ডির টাকাগুলো ট্রেজারিতে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।