জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের

১৫ আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালন করেছে বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী বাংলাদেশের আইন শিক্ষার্থীদের সর্ববৃহত সংগঠন বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ।

রবিবার সকাল ৯টায় ধানমন্ডি-৩২-এ সংগঠনের সভাপতি ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য এ্যাড. শহীদুল ইসলাম টিটুর দিকনির্দেশনায় সংগঠনের সাধারন সম্পাদক এ্যাড. জিয়াউল হক চৌধুরী বাবুর নেতৃত্বে কেন্দ্রীয় সংসদ, ঢাকা মহানগর উত্তর, দক্ষিন সহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ স্বাধীন বাংলার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছে বলে নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক চৌধুরী তানভীর আহম্মেদ।

এসময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ-সভাপতি সোহেল রানা, যুগ্ম-সাধারন সম্পাদক এ্যাড. শাহাদাত হোসেন রিয়াদ, সাংগঠনিক সম্পাদক শরিফ আজাদ আকবর, ঢাকা মহানগর উত্তরের সাধারন সম্পাদক মাহমুদুর রহমান বাবর, কেন্দ্রীয় সংসদের ক্রিড়া বিষয়ক সম্পাদক মিজানুর রহমান ভুঁইয়া, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মোশারফ হোসেন স্বপন, উপ-দপ্তর সম্পাদক হাসান ইমাম মাসুম, ঢাকা মহানগর দক্ষিনের সহ-সভাপতি আদিল হোসেন তালুকদার, রোকেয়া সুলতানা, শাওন দ্বিপ, সাংগঠনিক সম্পাদক কাজি রুমা, ঢাকা মহানগর উত্তরের সাংগঠনিক সম্পাদক কাজি ওসমান অপু আহম্মেদ সহ ঢাকা মহানগরের অন্যান্য নেতৃবৃন্দ।

শ্রদ্ধাঞ্জলী অর্পণ শেষে সংক্ষিপ্ত এক পথসভায় বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাধারন সম্পাদক এ্যাড. জিয়াউল হক চৌধুরী বাবু তার বক্তব্যে বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে নৃশংসভাবে হত্যা করে বিশ্বাস ঘাতক খুনিরা। দীর্ঘদিন সেই খুনিরা রাষ্ট্রীয়ভাবে পূনর্বাসিত হলে পরবর্তীতে জননেত্রী শেখ হাসিনার সরকার সেই খুনিদের বিচারের আওতায় এনে খুনিদের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করেছিল কিন্তু এখনো কিছু খুনি বিদেশী রাষ্ট্রে পলাতক আছে। এখন তাদেরকেও দেশে ফিরিয়ে এনে বিচারের মধ্যদিয়ে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করতে হবে এবং বঙ্গবন্ধুর খুনিদের প্রশ্রয়দাতা খালেদা জিয়া ও তার ছেলে তারেক জিয়াকেও বিচারের আওতায় আনার জন্য সরকারের কাছে দাবী জানান।

তিনি আরো বলেন, একটি কুচক্রী মহল সু-সংগঠিত এই সংগঠনটিকে ভাঙ্গানোর অনেক চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে শিক্ষা, শান্তি, শৃংখলা ও ন্যায়নীতি শ্লোগানকে ধারণ করে বঙ্গবন্ধুর আদর্শ ও জননেত্রী শেখ হাসিনার পৃষ্ঠপোষকতায় এবং সংগঠনের সভাপতি ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য এ্যাড. শহীদুল ইসলাম টিটুর দিক নির্দেশনায় বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের সক্রিয় নেতা-কর্মীরা নিঃস্বার্থভাবে সংগঠনের জন্য কাজ করে যাচ্ছে, ভবিষ্যতেও করে যাবে। এসময় তিনি উক্ত কর্মসূচি সফল করায় উপস্থিত সকল নেতা কর্মীদের সংগঠনের সভাপতি এ্যাডভোকেট মোঃ শহীদুল ইসলাম টিটুর পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এছাড়াও সংগঠনের সভাপতি এ্যাডভোকেট মোঃ শহীদুল ইসলাম টিটু এবং সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মোঃ জিয়াউল হক চৌধুরী বাবুর দিকনির্দেশনায় রাজধানীর বাহিরে পটুয়াখালী জেলা, বরগুনা জেলা, সিরাজগঞ্জ জেলা, চাঁদপুর জেলা, যশোর, টাঙ্গাইল জেলা, বগুড়া জেলা, কক্সবাজার জেলা, চট্টগ্রাম মহানগর, ময়মনসিংহ জেলা, যশোর জেলা, নরসিংদী জেলা, নারায়নগঞ্জ জেলা, কুড়িগ্রাম জেলা, কুস্টিয়া জেলা সহ বিভিন্ন ইউনিট আলোচনা সভা, মানব বন্ধন সহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালন করেছে।