জোটগতভাবে মনোনীতদের তালিকা প্রকাশ সোমবার : কাদের

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নপ্রাপ্তদের চিঠি দিতে শুরু করেছে আওয়ামী লীগ। রোববার(২৫ নভেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে শুরু হওয়া এই কার্যক্রমে দেওয়া হচ্ছে ২৩০টি আসনের প্রার্থীদের চিঠি।

সোমবার(২৬ নভেম্বর) জোটগতভাবে মনোনীতদের তালিকা ঘোষণা করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া, প্রয়োজনে মনোনীত প্রার্থীদের পরিবর্তন আসতে পারে বলেও জানান তিনি।

নির্বাচনে দলীয় টিকিট হাতে পেয়ে এভাবেই আনন্দ আর উচ্ছ্বাসে মাতেন নেতাকর্মীরা। রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে সৃষ্টি হয় উৎসবমুখর পরিবেশ।

এর আগে রোববার সকাল সাড়ে দশটা থেকে শুরু হয় আওয়ামী লীগের মনোনয়ন প্রাপ্তদের চিঠি দেয়া। চিঠি নিয়ে হাসিমুখে একে একে বেরিয়ে আসেন মনোনয়ন প্রাপ্তরা। বাইরে অপেক্ষারত নেতাকর্মীদের মাঝে তখন উচ্ছ্বাস আর স্লোগান।

এবার গোপালগঞ্জ ৩ ও রংপুর ৬ আসন থেকে নির্বাচনে লড়বেন দলীয় সভাপতি শেখ হাসিনা। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়ন পেয়েছেন নোয়াখালী ৫ আসনের। এছাড়া, ঢাকা ২ আসন থেকে অ্যাডভোকেট কামরুল ইসলাম, নড়াইল ২ থেকে ক্রিকেটার মাশরাফি বিন মোর্ত্তজা, কুষ্টিয়া ৩ থেকে মাহবুব উল আলম হানিফ।

মনোনয়নের এই চিঠিকে দলের জন্য দীর্ঘদিনের ত্যাগ আর শ্রমের পুরস্কার হিসেবেই দেখছেন মনোনয়নের দৌড়ে উত্তীর্ণরা। মনোনয়নের চিঠি নিয়ে নিজ আসনে ফিরে গিয়ে নির্বাচনী কাজে নেমে পড়ার কথাও জানান অনেকে।

এদিকে, রাজধানীর ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, সোমবার জোটের প্রার্থীদের নাম ঘোষণা করা হবে।

গত ৯ নভেম্বর থেকে শুরু হয় আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি। এবার মনোনয়ন ফরম কিনেন প্রায় সাড়ে চার হাজার প্রার্থী।