টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন।

শুক্রবার বেলা ১১টা ১০ মিনিটে ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর সমাধিসৌধ বেদিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে এ শ্রদ্ধা জানান।

পরে ফাতেহা পাঠ ও ‘৭৫-এর ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাতে অংশ নেন তিনি। শ্রদ্ধা নিবেদন শেষে প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানাকে নিয়ে বঙ্গবন্ধু ভবনে চলে যান।

এর আগে সকাল ৮টা ১১ মিনিটে প্রধানমন্ত্রী ছোট বোন শেখ রেহানা ও ঢাকার নবগঠিত কমিটির নেতৃবৃন্দদের নিয়ে গণভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হন। বেলা ১১টা ৫ মিনিটে প্রধানমন্ত্রী সড়কপথে পদ্মা সেতু হয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এসে পৌঁছান।

গত ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে ১০ম বারের মতো সভাপতি পদে নির্বাচিত হওয়ার পর প্রথমবারের মতো দুদিনের ব্যক্তিগত সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়া এলেন।

টুঙ্গিপাড়ায় অবস্থানের পর সড়কপথে প্রধানমন্ত্রীর খুলনায় যাওয়ার কথা রয়েছে। এর পর খুলনা থেকে ফিরে রাতে তিনি টুঙ্গিপাড়ায় অবস্থান করবেন বলে দলীয় সূত্রে জানা যায়।

পর দিন ৭ জানুয়ারি টুঙ্গিপাড়ায় আওয়ামী লীগ কার্যালয়ে নবগঠিত আওয়ামী লীগের উপদেষ্টা কমিটি, সভাপতিমণ্ডলী ও কার্যনির্বাহী কমিটির এক যৌথসভায় মিলিত হবেন।
এ ছাড়া গোপালগঞ্জে বেশ কয়েকটি উন্নয়নকাজের উদ্বোধন শেষে ঢাকায় ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।