ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে বৃষ্টির জন্য শতাধিক মুসল্লির মোনাজাত

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলায় শনিবার (১৩ মে) সকাল সাড়ে ৯ টায় বৃষ্টির জন্য কয়েকশত মুসল্লি বৃষ্রটির জন্য নামাজ ও দোয়া আদায় করেন। মহান আল্লাহর দরবারে দুই হাত তুলে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন উপজেলার মধ্য ভান্ডারা দারুল কুরআন সলিমিয়া মাদ্রাসার মুহতামিম মুফতি ইয়াকুব আলী।

তীব্র খরা আর দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় প্রচন্ড তাপমাত্রা বিরাজ করছে ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল সহ উত্তরাঞ্চলের বিভিন্ন এলাকায়।বৈশাখে কোন ঝড়বৃষ্টি না হওয়া, দীর্ঘদিন খড়া রৌদ্র যেনো গাছপালা আর মাঠের ফসলের জমিকে শুকিয়ে তুলেছে। বৈশাখের কিছুদিন বাকি থাকলেও তবুও দেখা মেলেনি সকলের কাঙ্খিত বৃষ্টি । বৃষ্টি না হওয়ায় প্রচন্ড তাপদাহে হাহাকার কৃষকের মাঠের ফসল।

তাপদাহে ফসল ঝলসে যাচ্ছে,আম,লিচু শুকিয়ে ঝরে পড়চ্ছে, নেমে গেছে পানির স্তর। কিছু এলাকায় টিউবওয়েলের পানির তীব্র সংকট। রোদ আর গরমে অতিষ্ঠ হয়ে পড়েছেন সাধারণ মানুষ। প্রচন্ড খরতাপে অতিষ্ঠ জনজীবন।

তাই একটুকরো বৃষ্টির হওয়ার আশায় নামাজ ও মোনাজাত করছেন ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার সকল শ্রেণীর মুসল্লীরা।’

মধ্য ভান্ডারা দারুল কুরআন সলিমিয়া মাদ্রাসা মাঠে মুসল্লিরা মহান রাব্বুল আলামিনের দরবারে বৃষ্টির জন্য সাহায্য চেয়ে বিশেষ নামাজ (সালাতুল ইস্তেখার) আদায় করেছেন।

ভান্ডারা দারুল কুরআন সলিমিয়া মাদ্রাসার মুহতামিম মুফতি ইয়াকুব আলী বলেন, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় মানুষ পানির জন্য খুব বিপদে আছে। বৃষ্টি বা পানির জন্য আল্লাহ সালাতের মাধ্যমে চাইতে বলেছেন।আল্লাহর কাছে চাওয়া সুন্নাত। আর চাওয়াকে আরবিতে সালাতুল ইস্তেখার বলা হয় অর্থাৎ পানির জন্য দোয়া করা।