ঠাকুরগাঁওয়ে স্থানীয় অনলাইন পত্রিকা দৈনিক সংলাপ এর পথচলা শুরু

“জনতার কথা বলে” এ স্লোগান কে ধারন করে দৈনিক সংলাপ নামে অনলাইন পোর্টালের উদ্বোধন হয়েছে
সোমবার (২ অক্টোবর) দুপুরে ঠাকুরগাঁও শহরের একটি অভিজাত রেষ্টুরেন্টে কেক কাটার মধ্যে দিয়ে এ পোর্টালের উদ্বোধন করা হয়।

মাওলানা লুৎফর রহমান এর সঞ্চালনায় ও আরিফুজ্জামান আরিফ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে মেহেদী আহসান উল্লাহ চৌধুরী (এআইপি) বলেন, এ নিউজ পোর্টালটি ঠাকুরগাঁও সহ সারাদেশের উন্নয়ন কর্মকাণ্ড এবং শিক্ষা-সংস্কৃতি-ক্রীড়া বিষয়ে সংবাদ মানুষের কাছে তুলে ধরবে এবং অনলাইনের মাধ্যমে সংবাদ পরিবেশন করে ডিজিটাল বাংলাদেশ গঠনে ভূমিকা রাখবে। সংবাদ পোর্টালের সাফল্য কামনা করেন এবং এর মাধ্যমে বাংলাদেশের সকল সম্ভাবনা আরও এগিয়ে যাবে ও উন্মোচিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সিনিয়র সাংবাদিক বিশাল রহমান বলে, আমি বিশ্বাস করি অপসাংবাদিকতা রোধ ও বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনায় ‘দৈনিক সংলাপ’ অনলাইন পত্রিকাটি হবে সম্পূর্ণ দল নিরপেক্ষ ও গণমানুষের কন্ঠস্বর। পোর্টালটি ভিন্ন দৃষ্টি ভঙ্গি নিয়ে গণমানুষের কাছে সত্য ও নিরপেক্ষ বার্তা পৌঁছে দেবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। পত্রিকা হচ্ছে একটি সমাজের প্রতিচ্ছবি, তাই যেকোন পত্রিকার বৈশিষ্ট্য হবে বস্তুনিষ্ট ও নিরপেক্ষ। সাধারণ মানুষ বা সাংবাদিকদের কন্ঠ রোধ করার জন্য ডিজিটাল বা সাইবার নিরাপত্তা আইনকে কঠিন করা হচ্ছে বলে তিনি মনে করেন । পোর্টালটি সমাজের কল্যাণে ও জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে ।

এ সময় আরো উপস্থিত ছিলেন, আটোয়ারী উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ ইউসুফ আলী, ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির সভাপতি আব্দুল লতিফ লিটু, বাংলা টিভি ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি মামুনুর রশিদ মামুন, বাংলাদেশ সমাচার ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি মোজহারুল ইসলাম বাদল , দৈনিক আমার সংবাদ প্রতিনিধি আব্দুল কাদের জিলানী, বার্তা টোয়েন্টিফোর ঠাকুরগাঁও প্রতিনিধি রবিউল এহসান রিপন, এটিএন নিউজ ঠাকুরগাঁও প্রতিনিধি এম এ সামাদ প্রমুখ।