ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে বিয়ে না দেওয়ায় কলেজ ছাত্রের আত্নহত্যা

বিয়ে না দেওয়ায় বাবার উপর অভিমান করে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে এক কলেজ ছাত্র গলায় ফাঁস দিয়ে আত্নহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে।

পুলিশ তার মরদেহ উদ্ধার করে সোমবার (৫ ডিসেম্বর) সকালে ময়না তদন্তের জন্য ঠাকুরগাঁওয়ে মর্গে পাঠিয়েছে। পীরগঞ্জ থানার উপ-পরিদর্শক বাবুল আকতার জানান, নিজ মায়ের পর ২য় মাও সংসার ছেড়ে চলে যাওয়ায় প্রায় ৬ মাস আগ থেকে বিয়ে করতে চায় পীরগঞ্জ সরকারি কলেজের ২য় বর্ষের ছাত্র ও পৌর শহরের ভাকুড়া উত্তরপাড়া মহল্লার মামুজানের ছেলে সাকিবুল ইসলাম জয়। কিন্তু তার পিতা তাকে বিয়ে না দিয়ে মাস তিনেক আগে নিজেই আবারো বিয়ে করেন। বাবা তৃতীয় বিয়ে করায় মন খারাপ হয় জয়ের।

এরপর হতাশায় ভুগতে থাকে। অবশেষে রবিবার রাতে নিজ শয়ন ঘরে ফ্যানের সাথে মাফলার দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্নহত্যা করে জয়।

এলাকার পৌর কাউন্সিলর মাহাফুজ জানান, জয় ও এক শিশু কন্যাকে রেখে মামুজানের প্রথম স্ত্রী পালিয়ে গিয়ে অন্যের সাথে বিয়ে করে। এরপর দ্বিতীয় বিয়ে করেন মামুজান। ২য় স্ত্রীও একটি কন্যা সন্তান রেখে প্রায় দু’বছর আগে পালিয়ে যায়। সংসারের হাল ধরতে এরপর তার বড় ছেলে জয় বিয়ে করতে চায়। ছেলের বিয়ের বয়স না হওয়ার কারণে পিতা জয়কে বিয়ে না দিয়ে নিজেই তৃতীয় বিয়ে করে।এতে হয়ত দুঃখ পায় জয়। সে কারণে জয় আত্নহত্যা করতে পারে বলে ধারণা করেন ঐ জনপ্রিতিনিধি।

পীরগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, এ ঘটনায় থানায় ইউডি মামলা করে মরদেহ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।