ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ প্রেসক্লাব ৪৫ বছর পর্দাপনে নানা আয়োজন

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠন পীরগঞ্জ প্রেসক্লাবের ৪৫ পর্দাপন উপলক্ষ্যে শোভাযাত্রা, আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও গুনী ব্যক্তিদের সম্মাননা দেওয়া হয়েছে।

বুধবার ২৭ জুলাই সকাল সাড়ে ১১টায় পীরগঞ্জ প্রেসক্লাব চত্ত্বর থেকে একটি শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবে এসে মিলিত হয়। শোভাযাত্রায় সাংবাদিক, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিত্ব, গণমাণ্য ব্যক্তি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেয়।

পরে প্রেসক্লাবের সভাপতি জয়নাল আবেদীন বাবুলের সভাপতিত্বে আলোচনা সভা, সম্মাননা প্রদান ও পুরস্কার বিতরণী সভায় বক্তব্য দেন, ঠাকুরগাঁও-৩ আসনের জাতীয় সংসদ সদস্য জাহিদুর রহমান জাহিদ, পীরগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর কামরুল হাসান, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আখতারুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির, পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা ইকরামুল হক, প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও দৈনিক নওরোজ পত্রিকার সম্পাদক ও প্রকাশক আলহাজ¦ সামশুল হক দুররানী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক বিপ্লব, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মুনসুর আলী, পীরগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মেহের এলাহী, সহসভাপতি কাজী নুরুল ইসলাম ও মামুনুর রশিদ, সাধারণ সম্পাদক নসরতে খোদা রানা, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ ডায়াবেটিক হাসপাতালের প্রতিষ্ঠাতা উপাধ্যক্ষ ফয়জুল ইসলাম, আ’লীগ নেতা গোলাম রব্বানী, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাবেক সভাপতি মরহুম আখতার হোসেন রাজার সহধর্মীনি লুৎফুন নেছা লিলি, উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুল জলিল, বণিক সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নওেশর আলী, লেখক ও প্রকাশক অজয় কুমার রায়, কৃষি উদ্যোক্তা আবু জাহেদ জুয়েল, উপজেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আকতারুজ্জামান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি নূরনবী চঞ্চল প্রমূখ।

এসময় দেশ ও জাতি গঠণে গণমাধ্যমের ভূমিকা বিষয়ক রচনা প্রতিযোগীতায় বিজয়ী ও অংশগ্রহণকারী ৬৪ জন শিক্ষার্থীকে পুরস্কার প্রদান ও সমাজে বিশেষ ক্ষেত্রে অবদান রাখায় ৮ জন গুনী ব্যক্তিকে ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করা হয়। শেষে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী উদ্যাপন করা হয়। এ সময় উপজেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।