ঠাকুরগাঁওয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গ্যালরি ও ম্যুরাল উদ্বোধন

প্রজন্ম থেকে প্রজন্মাতরে মুক্তি ও বাংলাদেশের ইতিহাসকে পৌঁছে দিতে ঠাকুরগাঁও পৌরসভায় স্থাপিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গ্যালরি ও ঐতিহাসিক ম্যুরাল।

শনিবার (২৫ মার্চ) দুপুরে জাতীয় গণহত্যা দিবসে আওয়ামীলীগের বর্ষীয়ান নেতা ঠাকুরগাঁও- ১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর মুর‌্যাল ও গ্যালরির উদ্বোধন করেন।

ঠাকুরগাঁও পৌরসভার আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আ’লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি, বিশেষ অতিথি ঠাকুরগাঁও জেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মুহ: সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান রিপন, পৌরসভার কাউন্সিলর নাজিরা আক্তার স্বপ্না প্রমুখ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও জেলা আ’লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন, ঠাকুরগাঁও সদর থানার অফিসার ইনচার্জ মো: কামাল হোসেন, পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মো: রাকিব উজ জামান, পৌর নির্বাহী কর্মকর্তা মজিবর রহমান, নির্বাহী প্রকৌশলী মো: বেলাল হোসেন, সহকারী প্রকৌশলী মো: সোহেল, ঠাকুরগাঁও জেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বদরুদ্দোজা বদর সহ ৪০ জন বীর মুক্তিযোদ্ধা এবং পৌরসভার বিভিন্ন কর্মকর্তা- কর্মচারীগণ।

উদ্বোধনের পর বিভিন্ন স্তরের মানুষ মুর‌্যালের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং বীর মুক্তিযোদ্ধাদের উত্তরীয় পরিয়ে ফুলেল শুভেচ্ছা জানান অতিথিবৃন্দ।

জাতির জনকের মুর‌্যালটি’র একপাশে ১৯৭৫-র ট্রাজেডি , শেখ মুজিব ও রক্তাক্ত বাংলাদেশের বেদনাদায়ক চিত্র ফুটে উটেছে। অপর প্রান্তে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষন এবং কবি জীবনানন্দ দাশের রুপসী গ্রাম বাংলার চিত্রকর্ম নান্দনিক ভাবে চিত্রায়িত করা হয়েছে।

ঠাকুরগাঁও পৌরসভার মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা বলেন, ‘ মুর‌্যালটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন , কর্ম এবং দেশের স্বাধীনতায় প্রশংসনীয় অবদান ও ত্যাগ সর্ম্পকে জানতে প্রজন্ম থেকে প্রজন্ম কে অনুপ্রাণিত করবে। ঠাকুরগাঁও পৌরসভার অর্থায়নে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এ মুর‌্যালটি নির্মাণ করা হয়।