ঠাকুরগাঁও জেলা পরিষদের চেয়ারম্যান হলেন যুবলীগ নেতা আপেল

ঠাকুরগাঁও জেলা পরিষদ উপনির্বাচনে (শুন্য আসন) এ বিনা প্রতিদ্বন্দ্বীতায় আব্দুল মজিদ আপেল নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (৭ই মার্চ) ঠাকুরগাঁও জেলা রিটার্নিং অফিস কতৃক এক গণবিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়। ঠাকুরগাঁও জেলা রিটার্নিং অফিস সুত্রে জানা যায়, শুন্য আসনে নির্বাচন করতে ৩ জন প্রার্থী মনোনয়ন জমা করেন।

প্রত্যাহারের নির্দিষ্ট দিনে একজন প্রত্যাহার করলে ২ জন প্রতিদন্দিতায় থাকেন। পরক্ষনেই বিশেষ কারনে ঠাকুরগাঁও জেলা রিটার্নিং অফিসার প্রার্থী এস, এম, এ মঈনের মনোনয়ন বাতিল করে অপর প্রতিদন্দি আব্দুল মজিদ আপেলকে বিনা প্রতিদন্দিতায় নির্বাচিত করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করে।

পরেই এস, এম, এ মঈন সুপ্রিম কোটের হাইকোট ডিভিশনে রিট পিটশন করেন। আদালত তার প্রার্থিতা সঠিক রয়েছে মর্মে প্রতীক বরাদ্দের আদেশ প্রদান করেন। অবশেষে গত ৫ মার্চ সুপ্রিম কোটের আপিলেইট ডিভিশন এস, এম, এ মঈনের আবেদন খারিজ করে ঠাকুরগাঁও জেলা রিটার্নিং অফিসারের গণবিজ্ঞপ্তি সঠিক রয়েছে বলে রায় প্রদান করেন।

এ অবস্থায় ঠাকুরগাঁও জেলা রিটার্নিং অফিসার নির্বাচনে আব্দুল মজিদ আপেল ব্যাতীত আর কোন প্রতিপক্ষ না থাকায় বিনা প্রতিদন্দিতায় নির্বাচিত ঘোষনা করে গত ৭ মার্চ বৃহস্পতিবার আবারও গণবিজ্ঞপ্তি প্রকাশ করে।

উল্লেখ্য, গত বছরের ২৪ অক্টোবর ঠাকুরগাঁও জেলা পরিষদ চেয়ারম্যান মুহ: সাদেক কুরাইশী মৃত্যুবরণ করলে পদটি শুন্য হয়। ঠাকুরগাঁও জেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৭৫৮ জন। এর মধ্যে পুরুষ ৫৭৮ জন ও নারী ভোটার সংখ্যা ১৮০ জন। আগামী ৯ মার্চ ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।