বগুড়ার শিবগঞ্জে বিপুল ভোটে মানিক আবারও মেয়র নির্বাচিত

বগুড়ার শিবগঞ্জ পৌরসভার উপনির্বাচনে মেয়র পদে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শেষ হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটকেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি দেখা গেছে। সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ শেষে সাবেক ২বারের পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক নারিকেল গাছ প্রতীকে ৮হাজার ১৩১ ভোট পেয়ে ৩য় বারের মতো নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি রিজ্জাকুল রহমান রাজু হ্যাঙ্গার প্রতীকে ভোট পেয়েছেন ৪ হাজার ৪১০। এতে ভোটের ব্যবধান ছিলো ৩৭২১।

এদিকে প্রথমবারের মতো ইভিএম এর মাধ্যমে ভোট প্রদান নিয়ে ভোটারদের মধ্যে উদ্বেগ উৎকণ্ঠা থাকলেও ভোটাররা ইভিএমে ভোট প্রদান করতে পেরে অনেকটায় খুশি।

বগুড়ার জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান বলেন, সকাল ৮টা থেকে ১১টি ভোটকেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়। সকাল ১০টার মধ্যে প্রায় ২০ শতাংশ ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। সকাল থেকেই প্রতিটি কেন্দ্রেই উৎসবমুখর পরিবেশে ভোটারদের ব্যাপক উপস্থিতি পরিলক্ষিত হয়।

পৌরসভার ১১টি কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ ঘোষণা করায় যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট,বিজিবি, পুলিশ, র‍্যাব আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছিলো।

নির্বাচন অফিস সূত্রে পাওয়া খবরে জানা যায়, উপনির্বাচনে মেয়র পদে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দু’বারের সাবেক মেয়র তৌহিদুর রহমান মানিক (নারিকেল গাছ প্রতিক) ভোট পেয়েছেন ৮ হাজার ১৩১, ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান রিজ্জাকুর রহমান রাজু (হ্যাঙ্গার প্রতীক) ভোট পেয়েছেন ৪ হাজার ৪১০, ওষুধ ব্যবসায়ী হামদান মন্ডল (জগ প্রতীকে) ভোট পেয়েছেন ১৭২ ও আব্দুল খালেক (মোবাইল ফোন) ভোট পেয়েছেন ২১০ ভোট।

১১টি কেন্দ্রে মোট ভোটার ১৯ হাজার ৪৭৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৬৩০ জন ও নারী ভোটার ৯ হাজার ৮৪৩ জন। ভোট কক্ষের সংখ্যা ৫৫টি। এর মধ্যে ১০টি ভোট কেন্দ্র অস্থায়ী। কেন্দ্রগুলোতে সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হয়। ভোটের শতকরা হার ছিলো ৬৬.৩৬ শতাংশ।

পুণরায় নির্বাচিত মেয়র তৌহিদুর রহমান মানিক বলেন, আমার উন্নয়নের কারণে পৌরবাসি আমার প্রতি আস্থা রেখেছে। পৌরবাসি আমাকে আমাকে আবারও চিরঋণী করে দিলো। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ও পৌরবাসির সেবায় সর্বদা নিজেকে আত্মনিয়োগ করে কাজ করে যাবো।