ডোনাল্ড ট্রাম্পের সাবেক স্ত্রী ইভানার মৃত্যু

ডোনাল্ড ট্রাম্পের সাবেক স্ত্রী ইভানা আর নেই। ট্রাম্পই সামাজিক মাধ্যমে পোস্ট করে তার মৃত্যু সংবাদ দিয়েছেন।
টুইটে ইভানার মৃত্যুর কারণ জানাননি ট্রাম্প। তবে কর্তৃপক্ষের ধারণা, ইভানা দুর্ঘটনাগ্রস্ত হয়ে মারা গেছেন।

ইভানা ও ডোনাল্ড ট্রাম্প ১৯৭৭ সালে বিয়ে করেন এবং ১৯৯২ সালে তাদের বিবাহবিচ্ছেদ হয়।

নিজের সামাজিক মাধ্যম প্ল্যাটফর্ম ট্রুথ সোশ্যালে ট্রাম্প বলেছেন, নিউ ইয়র্ক সিটিতে নিজের বাসভবনে মারা গেছেন ইভানা ট্রাম্প। অনেক মানুষ তাকে ভালোবাসেন। তাদের আমি খুবই দুঃখের সঙ্গে এই খবর দিচ্ছি।

ট্রাম্প বলেছেন, তিনি ছিলেন সুন্দর ও অসাধারণ নারী। তিনি এমন জীবনযাপন করেছেন, যা অন্যদের উদ্বুদ্ধ করবে। তিন সন্তান ডনাল্ড জুনিয়র, ইভাঙ্কা ও এরিককে নিয়ে তিনি গর্বিত ছিলেন। আমরাও তাকে নিয়ে একইরকম গর্বিত ছিলাম। রেস্ট ইন পিস, ইভানা। ট্রাম্প মৃত্যুর কোনো কারণ উল্লেখ না করলেও সংবাদসংস্থা এপি জানাচ্ছে, ইভানা সিঁড়ি থেকে পড়ে গিয়েছিলেন বা কোনোরকম দুর্ঘটনার মুখে পড়েছিলেন কি না, তা পুলিশ খতিয়ে দেখছে।

ইভানা শুধু তিন সন্তানের জননী ছিলেন তাই নয়, তিনি ট্রাম্প টাওয়ারের মতো কয়েকটি বিশালকার ভবন বানাবার সময় ডোনাল্ড ট্রাম্পকে সাহায্য করেছেন।

ডোনাল্ড জুনিয়র, এরিক ও ইভাঙ্কা বিবৃতি দিয়ে জানিয়েছেন, ইভানার বেড়ে ওঠা সাবেক চেকোস্লোভাকিয়ায়। কিন্তু কমিউনিস্ট দেশ থেকে চলে এসে অ্যামেরিকাকে বরণ করে নিয়েছিলেন। তিনি বাচ্চাদের করুণা, দৃঢ়তা এবং কঠিন থাকার শিক্ষা দিয়েছিলেন।

বিয়ের পর ডোনাল্ড ও ইভানা ছিলেন নিউইয়র্কের হাই-প্রোফাইল দম্পতি। গত শতকের আটের দশকে বিলাসবহুল জীবনযাত্রার প্রতীক ছিলেন তারা।

ডোনাল্ড ট্রাম্পের ব্যবসা যত ফুলেফেঁপে উঠেছে, ইভানা ততই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

কিন্তু অভিনেত্রী মারিয়া মাপলসের সঙ্গে ট্রাম্পের সম্পর্কের গুঞ্জনের মধ্যে তাদের বিয়ে ভেঙে যায়। পরে ট্রাম্প মারিয়াকে বিয়ে করেন। জিএইচ/এসজি (এপি, রয়টার্স)