তৃণমূলের তারকা প্রার্থীদের জয়জয়কার, বিজেপির ভরাডুবি

শেষ হলো বহুল আলোচিত পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন৷ এবারের নির্বাচনের মাঠ গরম রেখেছিলেন ওপার বাংলার শোবিজের তারকারা৷ তৃণমূল কংগ্রেস ও বিজেপি থেকে প্রার্থী হয়েছিলেন একঝাঁক টলি তারকা।

সবাই মাঠে ছিলেন করোনার আতঙ্ক মাথায় নিয়েও৷ প্রত্যাশী ছিলেন জয়ের৷ তবে ফলাফল শতভাগ তারকার জয় নিশ্চিত করেনি৷ বিশেষ করে শ্রাবন্তী চ্যাটার্জির মতো তুমুল জনপ্রিয় নায়িকা বিজেপির মার্কা নিয়ে হেরে গেছেন। বিজেপির হয়ে লড়াই করে হেরে গেছেন আরেক অভিনেতা রুদ্রনীল ঘোষও।

তারকা প্রার্থী দিয়ে এবার পশ্চিমবঙ্গ নিজের করতে চাল চেলেছিলো বিজেপি সরকার। কিন্তু বাংলা ক্ষমতায় ভরসা রেখেছে তাদের ঘরের মেয়ে মমতা ব্যানার্জিতেই৷ বিপুল ভোটের জয়ে আবারও মুখ্যমন্ত্রী হলেন তৃণমূল কংগ্রেসের মমতা। তার এই জয়ে দারুণভাবে সাহায্য করেছেন সোহম, রাজ চক্রবর্তীর মতো তারকারা৷

জানা গেছে, হঠাৎ করেই নির্বাচনে অংশ নিয়ে হৈচৈ ফেলে দেয়া অভিনেতা রুদ্রনীল ঘোষ তৃণমূলের শক্তিশালী প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়ের কাছে বিপুল ভোটে হেরে গেছেন। নায়িকা শ্রাবন্তী বেহালা পশ্চিম থেকে হেরেছেন বিজেপির প্রার্থী হিসেবে।

চণ্ডীপুর থেকে জয় পেয়েছেন নায়ক সোহম চক্রবর্তী। অভিনেতা কাঞ্চন মল্লিক জয়লাভ করেছেন উত্তরপাড়া থেকে।

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে বারাসাত কেন্দ্র থেকে পর পর তিনবার জয়ী হয়ে হ্যাট্রিক করেছেন জনপ্রিয় চিত্রনায়ক ও তৃণমূল প্রার্থী চিরঞ্জিত চক্রবর্তী। ২৩ হাজারেরও বেশি ভোটে জয়ী হয়েছেন এই তারকা প্রার্থী।

চুঁচুড়ায় বিধানসভার ভোটে তৃণমূল কংগ্রেসের প্রার্থী অজিত মজুমদারের সঙ্গে হেরে গেছেন তৃণমূল ত্যাগ করে বিজেপির গেরুয়া রঙ মাখা লকেট চট্টোপাধ্যায়।

সিনেমার তারকা পরিচালক রাজ চক্রবর্তীও জয় পেয়েছেন তৃণমূলের প্রার্থী হিসেবে। তিনি উত্তর চব্বিশ পরগণার বারাকপুরে জয়লাভ করেছেন। চণ্ডীতলা থেকে হেরে গেছেন বিজেপির প্রার্থী ‘বোঝেনা সে বোঝেনা’ সিরিয়ালের অভিনেতা যশ দাশগুপ্ত।

বিজেপির হয়ে বরাহননগর থেকে হেরেছেন পার্নো মিত্র, পায়েল সরকার হেরেছেন বেহালা পূর্ব থেকে।

তুমুল প্রচারণা চালানোর পরও টালিগঞ্জ থেকে হেরেছেন বিজেপির প্রার্থী গায়ক বাবুল সুপ্রিয়। পদ্ম শিবিরের হয়ে হেরেছেন অভিনেত্রী তনুশ্রীও৷ তিনি বিজেপির প্রতিনিধি ছিলেন শ্যামপুরে।

মেদিনীপুর বিধানসভা কেন্দ্র থেকে তৃণমূলের তারকা প্রার্থী জুন মালিয়া বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন।

স্টার জলসায় ‘জল নূপুর’ সিরিয়ালে অভিনয় করে জনপ্রিয়তা পাওয়া অভিনেত্রী লাভলী মৈত্র তৃণমূলের হয়ে জিতেছেন বিজেপির তারকা প্রার্থী অভিনেত্রী অঞ্জনা বসুকে হারিয়ে৷ তারা প্রতিদ্বন্দ্বিতা করেছেন সোনারপুর দক্ষিণে।

সদ্য রাজনীতির মাঠে নাম লিখিয়েছেন সারেগামাপা তারকা অদিতি মুন্সী। রাজনীতিতে যোগ দিয়েই পেয়ে যান তৃণমূলের টিকিট। রাজারহাট-গোপালপুর বিধানসভা কেন্দ্র থেকে তিনি জিতেছেন মোট ৫৬ হাজার ৩২৪ ভোটে।

সিনেমার সুপারফ্লপ নায়ক হিরণ চট্টোপাধ্যায় রাজনীতির মাঠে সাফল্য পেয়েছেন৷ মুখরক্ষা করেছেন বিজেপির৷ তিনি খড়গপুর থেকে জিতেছেন। হিরণই একমাত্র তারকা যিনি বিজেপিকে জয় উপহার দিতে পারলেন।

অন্যদিকে তৃণমূলের হয়ে প্রার্থীদের জয়ের রথ থেকে ছিটকে গেছেন তিন নায়িকা৷ তারা হলেন কৌশানী মুখার্জি, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ও সায়নী ঘোষ।