দিনাজপুরের বীরগঞ্জে স্কুলছাত্র হত্যার অভিযোগে ৪ জন গ্রেপ্তার

দিনাজপুরের বীরগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে মোঃ সাব্বির হোসেন (১৬)নামে এক স্কুল ছাত্রকে পিটিয়ে হত্যার অভিযোগে ৪ জনকে আটক করেছে বীরগঞ্জ থানা পুলিশ। মৃত মোঃ সাব্বির হোসেন বীরগঞ্জ পৌর শহরের জগদল হাট পুকুর গ্রামের মৃত আবদুল মান্নানের ছেলে এবং জগদল উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র।

এ ব্যাপারে নিহতের ভাই মোঃ আবু রায়হান বাদী হয়ে ৮জনের নাম উল্লেখ করে বীরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করে। পুলিশ অভিযান চালিয়ে রাতেই ৪জনকে আটক করেছে। আটককৃতরা হলেন, একই গ্রামের মৃত ইদু সাহা ছেলে মোঃ শহিদুল ইসলাম (৫৫) মোঃ শহিদুল ইসলামের ছেলে মোঃ শরীফ (২৮), মোঃ শরিফুল ইসলাম (২২), এবং রজব আলীর ছেলে জামিল (২২)।

মামলার তদন্তকারী অফিসার বীরগঞ্জ থানার এসআই মোঃ আশরাফুল ইসলাম আওয়ার নিউজ বিডিকে জানান, বিভিন্ন বিষয় নিয়ে আসামীদের সহিত বাদী ও বিবাদীর পরিবারের লোকজনদের শত্রুতা চলে আসছিল। পূর্ব শত্রুতার জের ধরে গত ২০ এপ্রিল বৃহস্পতিবার দুপুর ২টায় আসামি ও বাদী দু-পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে মোঃ সাব্বির হোসেন ও মোঃ এনামুল হক গুরুতর আহত হয়। এলাকাবাসীর সহযোগিতায় তাদের উদ্ধার করে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে মোঃ সাব্বির হোসেনের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। গত ২১ এপ্রিল শুক্রবার সোয়া ৬টায় চিকিৎসাধীন অবস্থায় মোঃ সাব্বির হোসেন মারা যান।

বীরগঞ্জ থানার ওসি সুব্রত কুমার সরকার আওয়ার নিউজ বিডিকে জানান, এ ঘটনায় নিহত সাব্বির এর বড় ভাই মোঃ আবু রায়হান বাদী হয়ে আটজনের বিরুদ্ধে বীরগঞ্জ থানায় একটি মামলা করেছে। যার এফআইআর নং-২৭, জি আর নং-১০৬। বীরগঞ্জ থানা পুলিশ মামলার প্রধান আসামি সহ চারজন কে আদালতে সোর্পদ করা হয়েছে। বাকি চারজন আসামি পলাতক রয়েছে। পলাতক আসামিদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।